Friday, May 20, 2022
Homeলাইফ-স্টাইললিপস্টিক লাগানোর সময় এই ভুলগুলো করবেন না

লিপস্টিক লাগানোর সময় এই ভুলগুলো করবেন না

লাইফস্টাইল ডেস্কঃ

ঠোঁটের পাশাপাশি মুখের সৌন্দর্য বৃদ্ধিতেও লিপস্টিক বিশেষ ভূমিকা পালন করে। লিপস্টিক ছাড়া সাজ কখনই সম্পূর্ণ হয় না। পার্টি হোক বা বিয়ের অনুষ্ঠান, যেকোনও উপলক্ষ্যেই লিপস্টিকের ব্যবহার নারীর সৌন্দর্য দ্বিগুণ বাড়িয়ে তোলে। তবে লিপস্টিক লাগানোর সঠিক পদ্ধতি অবশ্যই জানা উচিত, নাহলে কিন্তু সৌন্দর্য বৃদ্ধির বদলে সৌন্দর্যহানি হতে পারে।

আসুন জেনে নেওয়া যাক, লিপস্টিক ব্যবহারের সঠিক পদ্ধতি।

> ম্যাট লিপস্টিক লাগানোর পর ঠোঁট হালকা শুষ্ক হয়ে যায়। তাই লিপস্টিক লাগানোর আগে ঠোঁটে হালকা করে ময়েশ্চারাইজার লাগান। এতে আপনার ঠোঁট নরম থাকবে এবং সুন্দর দেখাবে।

> ডেড স্কিন ও পিগমেন্টেশনের কারণে ঠোঁটের রং কালচে হয়ে যায়। আর, কালো ঠোঁটে লিপস্টিকের রং ঠিকমতো ফোটে না। তাই, লিপস্টিক লাগানোর আগে ঠোঁটে কন্সিলার ও ফাউন্ডেশন বেস লাগিয়ে নিন। তারপর আপনার পছন্দের লিপস্টিক লাগান। ঠোঁটে সরাসরি লিপস্টিক লাগালে লিপস্টিক ঘেঁটে যেতে পারে, তাই ব্রাশের সাহায্যে লিপস্টিক লাগাতে পারেন।

> নিখুঁত লিপস্টিক লাগানোর জন্য লিপ লাইনার ব্যবহার করুন। লিপস্টিক লাগানোর আগে লিপ লাইনার দিয়ে ঠোঁটের আউটলাইন করুন। তারপর লিপস্টিক লাগান। লিপ লাইনার অবশ্যই লিপস্টিকের শেডের সাথে ম্যাচিং হতে হবে।

> লিপস্টিক লাগানোর পর ঠোঁটে লেগে থাকা অতিরিক্ত লিপস্টিক তুলে ফেলা প্রয়োজন। এর জন্য টিস্যু পেপার ব্যবহার করতে পারেন। টিস্যু পেপার নিয়ে আপনার ঠোঁটের উপর হালকা চাপ দিয়ে দিয়ে অতিরিক্ত লিপস্টিক তুলে ফেলুন।

সূত্র: বোল্ডস্কাই

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular