মো: শুভ ইসলাম:
দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস খোলার দাবিতে শনিবার (২০ ফেব্রুয়ারি’) সারা দিনব্যাপী আন্দোলন -সংগ্রাম করে সাধারণ শিক্ষার্থীরা। দেশের এই আন্দোলন- সংগ্রাম এর পরিস্থিতির মধ্যে করণীয় ঠিক করতে উপাচার্যদের নিয়ে জরুরি সভায় বসেছে শিক্ষমন্ত্রী ডা.দীপু মনি।
.
শনিবার (২০ ফেব্রুয়ারি’) সন্ধ্যা ৬ টায় এ সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস খোলার বিষয়ে উপাচার্যদের মতামত গুরুত্বপূর্ণ মতামত শুনেছে শিক্ষা মন্ত্রণালয়। তবে এ সভায় ক্যাম্পাস খোলা বা বন্ধ নিয়ে কোনো সিদ্ধান্ত গৃহীত হয়নি।
.
সভা শেষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান এ তথ্য নিশ্চিত করেন। এছাড়ও সভায় উপস্থিত ছিলেন ইউজিসির চেয়ারম্যান, সকল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যগণ এবং শিক্ষা মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারাও।
.
অন্য দিকে শনিবার শিক্ষা প্রতিষ্ঠান খোলা, এবং হল খুলে দেওয়ার দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়সহ বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আন্দোলন করেন।
.
এছাড়াও সর্বশেষ শিক্ষামন্ত্রী সঙ্গে উপাচার্যদের বৈঠক চলাকালীন সময়ে হল ও ক্যাম্পাস খোলার দাবিতে উপাচার্যের ভবনে তালা ঝুলিয়ে দেয় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) শিক্ষার্থীরা। শিক্ষা মন্ত্রণালয়ের সভায় আরো উপস্থিত ছিলেন, শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।
.
তিনি বলেন যে “শিক্ষক-শিক্ষার্থীদের করোনা ভ্যাকসিন দেয়া পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বা হল কোনোটি ই আনুষ্ঠানিক ভাবে খোলা হবে না”। সকল শিক্ষক-শিক্ষার্থীদের ভ্যাকসিন নিশ্চিত করেই শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া হবে। এসব কথা বলা হয়েছে সভায়। তবে এ বিষয়ে সিদ্ধান্ত নিবে শিক্ষা মন্ত্রণালয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

4 × 5 =