Monday, July 26, 2021
Homeক‌্যাম্পাসবিশ্ববিদ্যালয়ের বাসে জবি শিক্ষার্থীদের ঈদযাত্রা

বিশ্ববিদ্যালয়ের বাসে জবি শিক্ষার্থীদের ঈদযাত্রা

মিনহাজুল ইসলাম,জবি প্রতিনিধি:

ঈদুল আজহা উপলক্ষে পরিবারের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করতে নিজ বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি যাচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহন ও বিআরটিসির ভাড়া বাসসহ মোট ২৮ টি গাড়িতে করে ১৫০৭ জন শিক্ষার্থী বাড়ি যাচ্ছে।

শনিবার (১৭ জুলাই) সকাল ৮ টা ২০ মিনিটে রাজশাহী, রংপুর, সিলেট বিভাগের বিভিন্ন জেলার উদ্দেশ্য বাসগুলো ক্যাম্পাস ছেড়েছে ।

জানা যায়, শাটডাউনের কারণে ঢাকায় আটকে পড়েছে অনেক শিক্ষার্থী। শিক্ষার্থীদের আবেদনের পরিপ্রেক্ষিতে ১৭-১৯ জুলাই বাংলাদেশের বিভিন্ন জেলায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পক্ষ থেকে বাস দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে। আজ রাজশাহী, রংপুর ও সিলেট বিভাগ, ১৮ জুলাই যাবে বরিশাল, খুলনা বিভাগ এবং ১৯ জুলাই যাবে চট্রগ্রাম ও ময়মনসিংহ বিভাগ।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী রিয়া খানম বলেন, বিশ্ববিদ্যালয়ের বাসে আমি এই প্রথম যাচ্ছি; আর সেটাও আবার লং জার্নিতে। কি যে আনন্দ অনুভব হচ্ছে বলে বোঝানো যাবেনা। আমাদের সকলকে পরিবারের সাথে সাচ্ছ্যন্দে ঈদ কাটানোর সুযোগ করে দিয়েছে আমাদের জবি প্রশাসন। আমাদের নতুন উপাচার্য স্যারকে বিশেষভাবে ধন্যবাদ।

বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক আবদুল্লাহ আল মাসুদ বলেন, সকাল ৮ টার পরে ৩ টি বিভাগের বিভিন্ন রুটে গাড়ি যাচ্ছে। ১ তলা ৬ টি বাসে করে সিলেট বিভাগে ২৯৩ শিক্ষার্থী, ১২টি বাসে করে রাজশাহী বিভাগে ৫০২ শিক্ষার্থী, রংপুর ৭১২ জন শিক্ষার্থী যাচ্ছেন। আজকে মোট ১৫০৭ জন শিক্ষার্থীকে নিয়ে মোট ২৮ টি বাস যাচ্ছে ৩টি বিভাগে । এর মধ্যে ৬ টি বাস বিআরটিসির, বাকীগুলো বিশ্ববিদ্যালয়ের নিজস্ব বাস। কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটলে যথোপযুক্ত শাস্তির ব্যবস্থা করা হবে। বাসে কোনো প্রয়োজন হলে হেল্পারের সাথে যোগাযোগ করবে শিক্ষার্থীরা।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular