Monday, October 25, 2021
Homeসম্পাদকীয়পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বিডি সমাচার সম্পাদকের শুভেচ্ছা

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বিডি সমাচার সম্পাদকের শুভেচ্ছা

বিডি সমাচার ডেস্ক:

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বিডি সমাচার ২৪ ডটকম এর সম্পাদক মোঃ মহসিন হোসেন।

তিনি বলেন,দীর্ঘ এক মাসের সংযম সাধনার শেষে আনন্দময় উৎসব ঈদুল ফিতর সমাগত। বিডি সমাচার এর প্রিয় পাঠক, লেখক, বিজ্ঞাপনদাতা, শুভানুধ্যায়ী—সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা ও অভিনন্দন। সব ভেদাভেদ ভুলে একে অপরকে বুকে জড়ানোর দিন; সাম্য, সৌহার্দ্য, ভালোবাসা, মিলনের দিন।

মহসিন হোসেন বলেন, পবিত্র রমজান মিতাচার অনুশীলনের যে সুযোগ নিয়ে আসে, তার তুলনা হয় না। রোজা শুধু ইন্দ্রিয়ের কৃচ্ছ্রসাধনা নয়, আত্মিক বিশুদ্ধতা অর্জনেরও পথ দেখিয়ে দেয়। এক মাসের রোজার অবসানে তাই ঈদুল ফিতরের উৎসব কেবল ভোজনের মাধ্যমে ইন্দ্রিয়তৃপ্তির উৎসব নয়, বিশুদ্ধ আত্মা নিয়ে জীবনকে নতুন করে সাজানোর অঙ্গীকারেরও উৎসব। আত্মিক পরিশুদ্ধির ফলে দূর হয়ে যাবে সব সংকীর্ণতা ও ভেদাভেদ। পুরো রমজান মাস আমরা যে সংযমের অনুশীলন করেছি, তা আমাদের জীবন চলার সব ক্ষেত্রে সীমা লঙ্ঘনের নেতিবাচক প্রবণতা থেকে রক্ষা করবে—এমনই প্রত্যাশা।

অন্যায়, অবিচার, ঘৃণা, বিদ্বেষ, হিংসা, হানাহানি—মানুষের সব নেতিবাচক প্রবণতার রাশ টেনে ধরবে। ঈদ যে আনন্দের বার্তা বয়ে এনেছে, তার মর্মমূলে আছে শান্তি ও ভালোবাসা। পরস্পরের বন্ধুত্বপূর্ণ প্রতিবেশী হয়ে ওঠার এক মহান উপলক্ষ ঈদ। ঈদুল ফিতরের আগমনী সুরে বেজে চলেছে মানুষে মানুষে মিলনের এই আকুতি। তাই মুসলমান সম্প্রদায়ের মানুষ সব ধর্ম-বর্ণ-গোত্রের প্রতিবেশীদের নিয়ে তাদের সবচেয়ে বড় উৎসব বরণের জন্য প্রস্তুত।

বিডি সমাচার সম্পাদক বলেন, বিশ্বব্যাপী করোনাভাইরাসের কারনে এবারে পূর্বের ন্যায় সবাইকে নিয়ে ঈদের আনন্দ উদযাপন করা সম্ভব হবে না। করোনার কারনে সারাবিশ্ব এখন প্রায় অচল হয়ে রয়েছে।মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা যে যেখানেই আছেন এবার সেখানে ঈদ পালন করুন। এবার আমরা ঘরে বসেই ঘনিষ্ঠজন, নিকটজনসহ সবাইকে নিয়ে ঈদ উদযাপন করবো। সবাই স্বাস্থ্য বিধি মেনে চলবেন। সবাই সুস্হ্য থাকুন, ভালো থাকুন। সবাইকে ঈদ মোবারক।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular