Monday, November 29, 2021
Homeচাকরিচীনে আন্তর্জাতিক শিক্ষার্থীদের কর্মসংস্থানের সুযোগ

চীনে আন্তর্জাতিক শিক্ষার্থীদের কর্মসংস্থানের সুযোগ

চীনে অধ্যয়নরত আন্তর্জাতিক শিক্ষার্থীদের গ্র্যাজুয়েশন পরবর্তী ঝচিয়াং প্রদেশের ইউ শহরে কর্মস্থানের সুযোগ রয়েছে তা নিয়ে অনলাইন এবং অফলাইনে সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সেমিনারে ১১টি বড় কোম্পানি আন্তর্জাতিক ছাত্রছাত্রীদের কর্মসংস্থানের সুযোগ দেওয়ার জন্য এবং চাকরিপ্রার্থীদের জন্য তাদের সুযোগ-সুবিধা গুলো পরিচয় করিয়ে দেওয়ার জন্য অংশগ্রহণ করে।

এই ইভেন্টের উদ্দেশ্য হলো আন্তর্জাতিক ছাত্রদের জন্য প্রতিভা ব্যবস্থাপনা পরিষেবাগুলোকে শক্তিশালী করা, প্রতিভা আকর্ষণের জন্য একটি বাজার-ভিত্তিক উপায়ে উদ্যোগগুলোর জন্য আরও বিদেশি প্রতিভা সংস্থানগুলোকে মুক্ত বাণিজ্য অঞ্চলে প্রতিভা প্রবাহের সুবিধা দেওয়া।

শনিবার বিকেলে প্রোগ্রামটি ইউ হিউম্যান রিসোর্স অ্যান্ড সোশ্যাল সিকিউরিটি ব্যুরো দ্বারা আয়োজিত হয়, ইউ ট্যালেন্ট ম্যানেজমেন্ট সার্ভিস সেন্টার এবং ইউ ট্যালেন্ট গ্রুপ দ্বারা পরিচালিত হয়। প্রােগ্রাম বাস্তবায়নে সহয়তা করে ইউ ইমিগ্রেশন সার্ভিস সেন্টার এবং ইউ ফিনান্সিয়াল মিডিয়া সেন্টার।

ইউ মিউনিসিপ্যাল কমিটির স্থায়ী কমিটির সদস্য এবং কমিউনিস্ট পার্টির ডেপুটি মেয়র ওয়াং ওয়েই প্রতিভান ছাত্রছাত্রীদেরকে ইউতে ব্যবসা শুরু করার জন্য স্বাগত জানিয়েছেন।

ইউ ট্যালেন্ট ম্যানেজমেন্ট সার্ভিস সেন্টারের পরিচালক উ ছোনওয়ে আন্তর্জাতিক ছাত্রদের ইউ শহরের উদ্যোক্তা নীতি, কাজ এবং জীবনযাত্রার পরিবেশ সম্পর্কে ধারণা দেন।

বাংলাদেশ, ইরান, ইরাক, পাকিস্তান, সুদান, সেনেগাল, আফগানিস্তানসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে আগত চীনে অধ্যয়নরত শিক্ষার্থীরা ইভেন্টে অংশগ্রহণ করে। ইউ শহরের ইভেন্টটিতে অনলাইন এবং অফলাইনে দেখার জন্য প্রায় ৫০০০০ হাজার লোককে আকর্ষণ করেছিল।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular