নিজস্ব প্রতিবেদক:
শিক্ষার্থীদের পাঠ্য বইয়ের পাশাপাশি নৈতিক শিক্ষা প্রদানেও সমানভাবে গুরুত্ব দেওয়ার জন্য শিক্ষক ও অভিভাবকদের প্রতি আহবান জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।
.

বুধবার (১৩ জানুয়ারি) বিকেলে, পিরোজপুরের নেছারাবাদ উপজেলার সোহাগদল গণমান মাধ্যমিক বিদ্যালয় মাঠে আয়োজিত এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ আহ্বান জানান।

এসময় মন্ত্রী আরো বলেন, শিক্ষার্থীদের নৈতিক শিক্ষায় শিক্ষিত করা না গেলে তারা মাদকসক্ত হয়ে পড়ার পাশাপাশি ইভটিজিংসহ বিভিন্ন ধরণের অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িয়ে পড়বে। অন্যদিকে নৈতিক শিক্ষায় বেড়ে ওঠা শিশু কর্মজীবনে কখনো দুর্নীতির সঙ্গে জড়িত হবে না বলেও মন্তব্য করেন মন্ত্রী।

শ ম রেজাউল করিম আরো জানান, নৈতিক শিক্ষা বিবর্জিত শিক্ষা মানুষের কোন কাজেই আসবে না তাতে সে যতই শিক্ষিত হোক না কেন।

সুধী সমাবেশে বিদ্যালয় ব্যবস্থাপনা পরিষদের সভাপতি মোঃ মুনিরুজ্জামান নাসিম আলী এর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য মোঃ শাহ আলম, সিভিল সার্জন মোঃ হাসনাত ইউসুফ জাকী, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী প্রতিভা সরকার, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোঃ জাকির হোসেন, জেলা শিক্ষা অফিসার মোঃ ইদ্রিস আলী আযিযী এবং নেছারাবাদ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোশারেফ হোসেন প্রমুখ।

সুধী সমাবেশে অংশ নেওয়ার আগে মন্ত্রী বিদ্যালয় প্রাঙ্গনে একাডেমিক ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং পার্শবর্তী একটি ক্লিনিকের পুনঃনির্মিত ভবনের উদ্বোধন করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

5 + 12 =