নিজস্ব প্রতিবেদক:
শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে এমএসসি ইন এপ্লাইড এপিডেমিওলজি কোর্স র্শীষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
.
যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের কোর্স কারিকুলাম অনুযায়ী রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) ও শেকৃবির পাস্পরিক সহযোগিতায় এ ডিগ্রি প্রদান করা হবে।
.
আজ সোমবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কনফারেন্স কক্ষে আয়োজিত আলোচনা সভা এ তথ্য জানানো হয়।
.
এতে ৮ জন শিক্ষার্থী ভর্তি সুযোগ পাবে। কোর্সটি ৮০ শতাংশ ব্যবহারিক হবে। মালয়েশিয়া, ভারত, ইন্দোনেশিয়াসহ বিশ্বের অনেক দেশে এ কোর্সটি চালু আছে। ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মো. শহীদুর রশীদ ভূঁইয়া সভাপতিত্বে আলোচনা সভা উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের (সিডিসি) কান্ট্রি ডিরেক্টর ড. মাইকেল ফ্রিডম্যান, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের পরিচালক প্রফেসর ডা. তাহমিনা শিরিন, ডা. মল্লিক মাসুম বিল্লাহ, শেকৃবি মেডিসিন এন্ড পাবলিক হেলথ বিভাগে চেয়ারম্যান ড. কে.বি.এম সাইফুল ইসলামসহ আরও অনেকে।
.
এ বিষয়ে মেডিসিন এন্ড পাবলিক হেলথ বিভাগে চেয়ারম্যান ড. কে.বি.এম সাইফুল ইসলাম জানান, বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের ৭২ তম সভায় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) কর্তৃক পরিচালিত এ কোর্সটি এনিম্যাল সাইন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের মেডিসিন এন্ড পাবলিক হেলথ বিভাগে অধিভূক্তকরনের সিদ্ধান্ত গৃহীত হয়।
.
এ বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা এই কোর্সে অগ্রাধিকার পাবে। শেকৃবির পরীক্ষা নিয়ন্ত্রক অফিস হতে একাডেমিক ট্রান্সক্রিপ্ট ও সার্টিফিকেট প্রদান করা হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

1 × three =