আহসান হাবীব,নজরুল বিশ্ববিদ্যালয়:
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে।
.
দিবসটি উপলক্ষে রবিবার (১০ জানুয়ারি) বেলা ১১ টায় জাককানইবি বঙ্গবন্ধু চত্বরে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্য দান করে শ্রদ্ধা নিবেদন করেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড এ এইচ এম মোস্তাফিজুর রহমান।
.
এরপর পুস্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদনে আরো উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু নীল দল, কর্মকর্তা পরিষদ,প্রক্টর, পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা), কর্মচারী সমিতি,বিভিন্ন অনুষদের ডীনবৃন্দ, হল প্রশাসন,শিক্ষক-কর্মকর্তা, কর্মচারী, শিক্ষার্থীবৃন্দ, জাককানইবি শাখা ছাত্রলীগ, সাংবাদিক সমিতিসহ অন্যান্য সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনও পুষ্পস্তবক অর্পন করেন।
.
উপাচার্য তাঁর সংক্ষিপ্ত ভাষণের শুরুতে বাঙালি জাতির অবিসংবাদিত নেতা, স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি, রাজনীতির মহাকবি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।
.
তিনি আরো বলেন, দীর্ঘ নয়মাস স্বৈরাচার পাকিস্তানি কারাগারে অন্ধ প্রকোষ্ঠে বন্দীদশায় জীবন-মৃত্যুর মুখোমুখি হয়ে স্বাধীনতাকামী বাঙালি এবং বিশ্ব নেতৃবৃন্দের চাপের মুখে রাজনীতির এই মহাকবি ১৯৭২ এর ১০ জানুয়ারি কারাগার থেকে মুক্ত হয়ে স্বাধীন-সার্বভৌম বাংলাদেশের পবিত্র মাটিতে পা রেখে বীর বাঙালির হাজার বছরের কাঙ্ক্ষিত বিজয়কে পূর্ণতা দান করেন।
.
জাতির জনকের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে বঙ্গবন্ধু তনয়া, আধুনিক বাংলাদেশের রূপকার মানবতার জননী মাননীয় প্রধানমন্ত্রী বিশ্বনেত্রী দেশরত্ন শেখ হাসিনার উন্নয়ন- অগ্রযাত্রায় শামিল হয়ে সকলকে দেশের উন্নয়নে কাঙ্ক্ষিত ও দৃশ্যমান অবদান রাখার আহ্বান জানান জাককানইবি উপাচার্য।
.
প্রসঙ্গত, এ দিনের কর্মসূচীতে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্বদ্যালয় আয়োজিত ‘মুজিববর্ষে জাতীয় শোক দিবস: আমার বঙ্গবন্ধু’ শীর্ষক রচনা প্রতিযোগিতা ও ‘বঙ্গবন্ধু কুইজ টেস্ট-২০২০’ শীর্ষক কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেওয়া হয়। উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বিজয়ীদের পুরষ্কৃত করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

15 − twelve =