নিজস্ব প্রতিবেদক: 

মানিলন্ডারিং এবং প্রতারক চক্রের অন্যতম মূলহোতা নাইজেরিয়ান নাগরিক স্যামুয়েল (রিচার্ড ফিলিফ পরিচয়দানকারী)কে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে রাজধানীর খিলক্ষেত এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই)ও পুলিশ।

দীর্ঘদিন মানিলন্ডারিং এবং প্রতারক চক্রের অন্যতম মূলহোতা নাইজেরিয়ান নাগরিক স্যামুয়েল (রিচার্ড ফিলিফ পরিচয়দানকারী) প্রতারণার আশ্রয় নিয়ে মোবাইল এর মাধ্যমে অনেক নিরীহ মানুষের নিকট থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে। তাদের কার্যক্রম দীর্ঘদিন যাবৎ বিভিন্ন ভাবে নজরদারী করে আসছে এনএসআই।

এনএসআই জানায়, মূলত স্যামুয়েলের পেশা ছিল সাধারণ মানুষদের অনলাইনে পুরস্কার দেওয়ার কথা বলে তাদের নিকট থেকে বিকাশ অথবা ব্যাংকের অ্যাকাউন্টের মাধ্যমে টাকা পয়সা আদায় করা। টাকা হাতিয়ে নেওয়ার পরে তারা তাদের ব্যবহৃত মোবাইল সিম টি অন্যত্র ফেলে দিত।

এনএসআই আরো স্যামুয়েল দীর্ঘদিন যাবৎ নিজেকে কোকাকোলার বাংলাদেশের রিপ্রেজেন্টেটিভ হিসেবে পরিচয় দিত। তিনি মানুষদেরকে বলতো কোকাকোলা কোম্পানি আপনার নামে পুরস্কার পাঠিয়েছে। পুরস্কার নেওয়ার জন্য আপনাকে নির্দিষ্ট পরিমানের টাকা ব্যাংকের মাধ্যমে অথবা বিকাশের মাধ্যমে পরিশোধ করতে হবে। তারপরই আপনি আপনার পুরস্কারটি হাতে পাবেন বলে মানুষদের ধোকা দিতেন তিনি।

এছাড়া ও স্যামুয়েল বিভিন্ন সময় বিভিন্ন পরিচয় দিতো। তার দ্বারা প্রতারণার শিকার হয়ে অনেক নিরীহ মানুষ অনেক টাকা-পয়সা হারিয়েছে। এখনও অন্যান্য চক্র একইভাবে নিরীহ মানুষদের নিকট থেকে টাকা-পয়সা হাতিয়ে নেওয়ার চেষ্টায় লিপ্ত রয়েছে।

স্যামুয়েলকে খিলক্ষেত থানায় সোপর্দ করা হয়েছে এবং মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

15 − four =