নিজস্ব প্রতিবেদক:
রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আন্তর্জাতিক চাইল্ড পর্নগ্রাফি গ্রুপের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীকে গ্রেফতার করেছে ডিএমপি’র কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) রাজধানীর শাহজাহানপুর, রামপুরা ও পল্লবী থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন তারা।
.
গ্রেফতারকৃতরা হলেন-বোরহান উদ্দিন (২৬), মো. আব্দুল্লাহ আল-মাহমুদ (২৫) ও মো. অভি হোসেন (২৫)।
.
সিটিটিসি জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গত কয়েকদিনে ধারাবাহিকভাবে অনুসরণ করা হয় এই চক্রের সদস্যদের। পরে রাজধানীর শাহজাহানপুর, পল্লবী ও রামপুরা থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।
.
এ সময় তাদের কাছ থেকে তিনটি মোবাইল ও তিনটি সিপিইউ জব্দ করা হয়। এ ঘটনায় রমনা থানায় পর্নগ্রাফি আইনে একটি মামলা হয়েছে।
.
ইশতিয়াক আহম্মেদ জানান,  গ্রেফতারকৃতরা নিজেদের পরিচয় গোপন করে দেশি-বিদেশি বিভিন্ন উঠতি বয়সী শিশু ও প্রাপ্তবয়স্ক মেয়েদের সঙ্গে পরিচিত হয়। পরবর্তী সময়ে এই পরিচয় বা বন্ধুত্বের সূত্র ধরে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম এবং ওয়েবসাইটের মাধ্যমে শিশুদের অসামাজিক কাজে উৎসাহিত করে ন্যুড কনটেন্ট সংগ্রহ করে। এসব কনটেন্ট তারা বিভিন্ন ওয়েবসাইটে প্রচার করে। সুনির্দিষ্ট অভিযোগ ও তথ্যের ভিত্তিতে তাদের গ্রেফতার করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

1 × five =