নিজস্ব প্রতিবেদক:
.
দেশে করোনার দ্বিতীয় ধাপের সংক্রমণ মোকাবিলার প্রস্তুতি নিতে আন্তঃমন্ত্রণালয় বৈঠক অনুষ্ঠিত।
.

করোনার দ্বিতীয় ধাপের সংক্রমণ মোকাবিলায় লকডাউন নয় অর্থনীতির চাকা সচল রেখে কর্মপরিকল্পনা তৈরির সিদ্ধান্ত হয়েছে সচিবালয়ে। এছাড়া আগামী ৭ দিনের মধ্যে মন্ত্রণালয়গুলোকে নিজ নিজ কর্ম পরিকল্পনা ঠিক করারও সিদ্ধান্ত নিতে বলা হয়েছে।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) বিকালে করোনা নিয়ে সচিব পর্যায়ের আন্তঃমন্ত্রণালয়ের বৈঠক শেষে একথা জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। প্রায় দুই ঘন্টার রুদ্ধদ্বার বৈঠক শেষে এই কথা জানান তিনি।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, কর্মপরিকল্পনা নির্ধারণের ক্ষেত্রে কিছু নির্দেশনা মানতে হবে মন্ত্রণালয়গুলোকে। এর মধ্যে বাধ্যতামূলক মাস্ক পরা, চিকিৎসা ব্যবস্থা সচল রাখা এবং চিকিৎসা সম্পর্কিত আনুষাজ্ঞিক বিষয় সচল রাখার দিকে গুরুত্ব দিতে হবে। এছাড়া সব পর্যায়ে স্বাস্থ্যবিধি মেনে চলতে স্থানীয় প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনী এবং সশস্ত্র বাহিনী পর্যায়ে প্রস্তুত থাকা এবং বিদেশ ফেরতদের মাধ্যমে যেন করোনা না ছড়ায় সে বিষয়ে সংশ্লিষ্টদের প্রস্তুত রাখারও নির্দেশনা দেয়া হয়েছে।

ফের লকডাউন না করে অর্থনীতির চাকা সচল রেখে এসব কাজ অব্যাহত রাখার বিষয়ে সিদ্ধান্ত হয়েছে বলেও জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

sixteen − 14 =