নিজস্ব প্রতিনিধি:

খিচুড়ি নিয়ে সিনিয়র সচিবের পর এবার সাফাই গাইলেন প্রাথমিক শিক্ষা প্রতিমন্ত্রী। প্রাথমিক শিক্ষার্থীদের জন্য মিড ডে মিল নিয়ে প্রকাশিত খবরে মন্ত্রণালয় ও সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে বলেও জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

বুধবার (১৬ সেপ্টেম্বর) সাংবাদিকদের ব্রিফিং দেয়ার সময় এ কথা জানান।

গণশিক্ষা প্রতিমন্ত্রী বলেন, হৈ চৈ করার কিছুই নেই। ব্যবস্থাপনা শিখতেই বিদেশ যাওয়ার প্রস্তাব দেয়া হয়েছে।
.
তিনি বলেন, খিচুরি রান্না শেখার জন্য নয়, মিড ডে মিল ব্যবস্থাপনা শিখতেই প্রশিক্ষণ নিতে বিদেশ যাওয়ার কথা হয়েছে। এটাকেই মানুষ অতিরঞ্জিত করছে। এছাড়া কিছু বিএনপি-জামাতের সাংবাদিকরাও নানা সংবাদ করে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করছে।
.
এসময় তিনি আরো বলেন, বিএনপির সময়ে এসব উন্নয়নমূলক কাজ তারা করতে পারেনি। আর এখন প্রধানমন্ত্রী করছে তা নিয়েও তারা প্রোপাগান্ডা ছড়াচ্ছে।

তিনি আরো বলেন, কর্মকর্তাদের যারা মিড-ডে মিল বাস্তবায়ন করবেন তাদের প্রশিক্ষণের জন্য কিছু বরাদ্দ রাখার প্রস্তাব করা হয়েছে। খিচুড়ি রান্না শেখার জন্য বিদেশে প্রশিক্ষণ নিতে ডিপিপিতে প্রস্তাব করা হয়নি।

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেন, এটি একটি বিশাল কর্মযজ্ঞ, যারা প্রকল্পটি বাস্তবায়ন করবে তাদের প্রশিক্ষণ প্রয়োজন। সে কারণেই কিছু টাকার প্রস্তাব করা হয়েছে। কর্মকর্তাদের প্রশিক্ষণ ও জ্ঞান আহরণের জন্য এই প্রস্তাব করা হয়েছে।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে