সাবাইম ইসলাম জীম, বুটেক্স প্রতিনিধিঃ
করোনা মহামারীতে পুরো দেশ টালমাটাল। স্থবির চারদিক। সকল শিক্ষাপ্রতিষ্ঠানও বন্ধ। ঘরকোনে জীবন কাটাচ্ছে সকল শিক্ষার্থীরা। তারই ধাহরাবাহিকতায় এই লকডাউনে একঘেয়েমি কাটাতে পাবলিক বিশ্ববিদ্যালয় পড়ুয়া একঝাঁক তরুণ মেধাবী শিক্ষার্থী নিয়ে গঠিত সংগঠন ব্রিজস্টোন অফ পাবলিকিয়ানস্ এগিয়ে এসেছে ভিন্ন ধর্মী উদ্যোগ নিয়ে।
.
ব্রিজস্টোন অফ পাবলিকিয়ানস্ (বিওপি) দেশের প্রায় সকল পাবলিক বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজের শিক্ষার্থীদের নিয়ে গঠিত সম্পূর্ণ অলাভজনক একটি সংগঠন। যেটি সমাজে পিছিয়ে থাকা জনগোষ্ঠীকে নিয়ে কাজ করে থাকে।
.
করোনা ভাইরাসে ঘরে বন্দি মানুষদের জন্য এক অভিনব ছোট গল্পের প্রতিযোগিতার আয়োজন করে যাচ্ছে Bridgestone Of Publicians সংগঠন। যার মাধ্যমে যে কেও অংশ নিয়ে নিজের মেধা-মনন কে বিকশিত করতে পারে।
.
কথা বলেছিলাম সংগঠনটির কয়েকজন সদস্যের সাথে।সংগঠনটির প্রতিষ্ঠাতা ও সভাপতি এবং বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের(বুটেক্স) শিক্ষার্থী মোঃতোফায়েল আহসান বিলাশ জানান,আলহামদুলিল্লাহ,মূল ধারার বাইরে গিয়ে মেন্টাল রিফ্রেশমেন্ট হয় এরকম কোনো প্রতিযোগিতা করার চিন্তা থেকেই আমাদের এই কন্টেস্টের প্লান মাথায় আসে।
.
সংগঠনটির উপ সাহিত্য সম্পাদক, এবং হাজী দানেশ বিশ্ববিদ্যালয়ের ছাত্রী অর্পিতা সরকার বলেন,এই প্রতিকুল পরিবেশে আমরা সবাই ঘরে আবদ্ধ। তবে আমাদের মন ও মস্তিষ্ক আবদ্ধ নয়।তাই আমাদের ভাবুক মনের নানা কল্পনা -জল্পনা গুলোকে বহিঃপ্রকাশ করার ক্ষুদ্র প্রচেষ্টা Bop Short Story Contest.
.
Free Your Thoughts With Us স্লোগানের এই পর্বভিত্তিক ছোটগল্প প্রতিযোগিতাটি সকলের জন্য উন্মুক্ত এবং ইনশাআল্লাহ এই ধারা সামনেও অব্যাহত থাকবে বলে সভাপতি বিলাশ জানান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে