নিজস্ব প্রতিবেদক:

বঙ্গবন্ধু সরকারের সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম মনজুর (৮৪) আর নেই। সোমবার (২৫ মে) রাত ১১টা ৫০ মিনিটে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে (সাবেক অ্যাপোলো) বার্ধক্যজনিত কারণে মারা যান তিনি। তার তৃতীয় ছেলে আহমেদ সোহেল মনজুর সুমন এ তথ্য নিশ্চিত করেছেন।

সুমন জানান, তার বাবা বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। ১৪ দিন আগে তাকে এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সোমবার রাতে সেখানেই মারা যান। তিনি স্ত্রী, চার ছেলে ও তিন মেয়েসহ অসংখ্যা গুণগ্রাহী রেখে গেছেন।

নুরুল ইসলাম মনজুর ১৯৯৬ সালের ফেব্রুয়ারিতে ষষ্ঠ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের প্রার্থী হিসেবে পিরোজপুর-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

১৯৯৯ সালে কে এম ওবায়দুর রহমান এবং শাহ মোয়াজ্জেম হোসেনের সঙ্গে বাংলাদেশ আওয়ামী লীগ সরকার জেল হত্যা মামলায় গ্রেফতার হন। পরে ২০০৪ সালে বাংলাদেশ জাতীয়তাবাদী দল ক্ষমতায় থাকাকালীন আদালত তাকে এ অভিযোগ থেকে খালাস দেন।

তিনি ২০০১ সালে অষ্টম ও ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি থেকে পিরোজপুর-২ আসনে প্রার্থী হয়ে পরাজিত হয়েছিলেন।

তার তৃতীয় ছেলে আহমেদ সোহেল মনজুর সুমন পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক। নুরুল ইসলাম মনজুর স্ত্রী ডা. সুফিয়া বেগম স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক হিসেবে অবসর নেন।

মরহুমের মরদেহ গুলশানের ৮৮ নম্বর সড়কে তার নিজ বাড়িতে নেয়া হয়েছে। বাদ আছর গুলশান সোসাইটি মসজিদে জানাজা শেষে বনানী কবরস্থানে দাফন করা হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে