বিশেষ প্রতিনিধিঃ

করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে গ্রামের বাড়ি না যেতে পারায় ২০ বছরে প্রথমবারের ঢাকায় ঈদ উদযাপন করছেন বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ডা. হাছান মাহমুদ।

সোমবার (২৫ মে) রাজধানীর সরকারি বাসভবনে ঘরোয়াভাবে আয়োজিত জামাত শেষে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানানোর সময় তিনি এ কথা বলেন বলে বার্তা সংস্থা ইউএনবি’র একটি খবরে বলা হয়।

ড. হাছান মাহমুদ বলেন, “গত ২০ বছরে প্রথম আমি ঢাকায় ঈদের নামাজ আদায় করছি। প্রতিবছরই আমি আমাদের গ্রামের মানুষের সাথে ঈদের নামাজ আদায় করি। করোনাভাইরাসের কারণে এবার এ ব্যতিক্রম।

করোনাভাইরাসের কারণে পরিবর্তিত পরিস্থিতিতে চিরাচরিত প্রথা ভেঙে, কোলাকুলি-করমর্দন না করে মানুষকে ঈদ উদযাপন করতে হচ্ছে, আমিও বাসায় ঘরোয়াভাবে ঈদ জামাত আয়োজন করেছি।”

তথ্যমন্ত্রী আরও বলেন, “যারা অসহায় ঈদের আনন্দ উপভোগ করতে পারেন না, তাদের পাশে সামর্থ্যবানদের দাঁড়ানোর মধ্যেই ঈদের সার্থকতা। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি এ অমানিশার অন্ধকার কেটে গিয়ে নতুন সূর্য উদিত হবে। সবার সম্মিলিত প্রচেষ্টায় আমরা এ দুর্যোগ মোকাবিলা করতে সক্ষম হব এবং দেশের অগ্রযাত্রা অব্যাহত থাকবে।”

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণের কথা উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, মানুষের জীবন ও জীবিকা রক্ষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাণান্তকর চেষ্টা করে যাচ্ছেন।

এ সময় দেশ তথা সমগ্র বিশ্বের মানুষের করোনা মহামারি থেকে দ্রুত মুক্তি, অসুস্থদের সুস্থতা এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করেন তথ্যমন্ত্রী ড.হাছান মাহমুদ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে