ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর বলেছেন, বেকার সমস্যা সমাধানে দেশের অভ্যন্তরে কর্মরত বিদেশিকর্মী কমাতে হবে।

এতে ভিপি নুরুল হক নুর ছাড়াও ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেন, ছাত্র অধিকার পরিষদের যুগ্ম-আহ্বায়ক রাশেদ খান ও ফারুক হাসানসহ সংগঠনটির নেতাকর্মীরা এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে ৮ দফা দাবি তুলে ধরেন ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক হাসান আল-মামুন। দাবিগুলো হল- চাকরিতে আবেদন ফি কমিয়ে ১০০ টাকা করা, বিভাগীয় শহরে নিয়োগ পরীক্ষা নেয়া, প্রিলিমিনারি লিখিত ও মৌখিক পরীক্ষার নাম্বার পৃথকভাবে প্রকাশ করা, সব নিয়োগ পরীক্ষার জন্য পিএসসির আদলে জাতীয় নিয়োগ প্যানেল গঠন করা, জাতীয় নিয়োগ নীতিমালা প্রণয়ন করা, তথ্য যাচাইয়ের নামে অযথা হয়রানি বন্ধ করা, নতুন কর্মসংস্থান সৃষ্টি করা এবং চাকরিরত বিদেশি নাগরিকদের সংখ্যা কমানো।

ডাকসু ভিপি নুরুল হক নুর বলেন, যেখানে আমাদের তরুণরা বেকার সেখানে বিদেশিরা কীভাবে উচ্চপর্যায়ের চাকরিতে বহাল থাকে? বিদেশি কর্মী কমানোর মাধ্যমে বিদেশ নির্ভরতা কমিয়ে আনতে হবে। বেকার সমস্যার সমাধান করতে হবে।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে