স্টাফ রিপোর্টারঃ
নয়ন হালদার অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে মাসুদ রানা আকন এর প্রথম কবিতার বই “সীমাহীন ভাবনা” প্রকাশক প্রিয়জন সাহিত্য প্রকাশনী, পরিবেশক নব সাহিত্য প্রকাশনী, প্রচ্ছদ করেছেন কারুধারা, মূল্য ১০০ টাকা। গ্রন্থমেলায় নব সাহিত্য প্রকাশনী, ২৯৩ নম্বর স্টলে পাওয়া যাবে বইটি।
কবিতাগুলো সহজ-সরল প্রাঞ্জল ভাষায় মা,মাটি মানুষকে নিয়ে লেখা কবিতাগুলি জীবনাঘনিষ্ট। সৃষ্টির সেরা জীব মানুষকে মানবিকগুনে ও দেশাত্মবোধের চেতনায় জাগিয়ে তুলতে কবি তার মনের আভব্যক্তিগুলোকে কাব্যিক চয়নে তুলে ধরেছেন। কবিতাগুলিতে ফুটে উঠেছে মায়ের ভালবাসা, মাটি-দেশের প্রতি ভালবাসা, প্রিয় মানুয়ের প্রতি ভালবাসার আকুতি রয়েছে এই বইয়ের পরতে পরতে। কবির কিছু কথা।
মানুষের আশা থাকে , মানুষের ভাষা থাকে , আর আশা নিয়েই মানুষ বেঁচে থাকে।তাই আশার দুয়ারে আমার সবাই বাধি বাসা।আর ভাষা দিয়েই তার প্রকাশ ঘটাই।কখনাে মুখে বলে,আবার কখনাে তা লিখে।যে যেভাবে প্রকাশ ঘটাতে পারে।আমিও তাদের মাঝে একজন,কিছু কবিতা লিখে আপনাদের মাঝে প্রকাশ করলাম।তাই আমার কবিতার বইয়ের নাম সীমাহীন ভাবনা।যদি আমার লেখা কবিতার মধ্যে কোনাে একটি কবিতা আপনাদের ভালাে লাগে তাহলে আমার লেখা সার্থক হবে। আমি জানি না আপনাদের মনকাড়ার মতাে কবিতা লিখেছি কিনা। যদি লিখে থাকি ,আর তাতেই যদি আপনাদের উৎসাহ পাই পরবর্তীতে আরও কবিতার বই প্রকাশের চেষ্টা করবাে।
আপনাদের সবার দীর্ঘায়ু কামনা করি , আপনারা সবাই ভালাে থাকবেন সৃষ্টিকর্তার কাছে এই প্রার্থনা করি। আর আমার জন্য দোয়া করবেন , আমি যেন আপনাদের ভালাে ভালাে লেখা উপহার দিতে পারি। কবি পরিচিতি : মােঃ মাসুদ রানা আকন , ১৯৯৬ সালের ৪ জুলাই জন্ম। পিতার নাম আবুল কালাম আকন , মাতার নাম মুর্শিদা বেগম (বিউটি)। গ্রাম পাডুবি,থানাঃ নাজিমপুর,জেলাঃপিরোজপুর। ৭ম শ্রেণি থেকেই লেখালেখি করে আসছেন শিক্ষাগত যােগ্যতা : স্নাতক ।পেশায়াইভেট শিক্ষাপ্রতিষ্ঠানে সহকারী শিক্ষক(আইসিটি)পদে নিযুক্ত আছে।
ইতিপূর্বে একটি অ্যালবামে গীতিকার ছিলেন “ মা ” শিল্পী আইনুন। এছাড়াও পত্রপত্রিকার-ম্যগাজিনে নিয়মিত লেখালেখি করে আসছেন। তার লেখা সহ-সময় মাটি মানুষকে নিয়ে লেখা।
কবিতাগুলি জীবনঘনিষ্ট । সৃষ্টির সেরা জীব মানুষকে মানবিকগুণে ও দেশাত্মবােধের চেতনায় গিয়ে। তুলতে কবিতার মনের অভিব্যক্তিগুলােকে কাব্যিক মনে তুলে ধরেছেন। তার রচিত কবিতাগুলাে থেকে বাছাইকৃত কবিতা দিয়ে প্রথম কাব্য । সীমাহীন ভাবনা ” প্রকাশিত হলাে। গ্রন্থটি রুচিশীল কবিমহলে সমাদৃত হবে আশাকরি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে