জবি প্রতিনিধি:
বাংলাদেশ পুলিশের ৩৭ তম বহিরাগত ক্যাডেট এসআই (নিরস্ত্র) পদে নিয়োগ পেয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১৪৮ জন শিক্ষার্থী। প্রশিক্ষণ শেষে বার্ষিক স্মরণিকা “অদ্রিক” থেকে এই তথ্য টি জানানো হয়েছে। এতে বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদ, বিজ্ঞান অনুষদ এবং সামাজিক বিজ্ঞান অনুষদ থেকে প্রায় সমান সংখ্যক শিক্ষার্থী রয়েছেন।
গত বছর ২০১৯ সালের ২ রা ফেব্রুয়ারি থেকে রাজশাহীর সারদা পুলিশ একাডেমিতে বহিরাগত ক্যাডেট সাব-ইন্সপেক্টদের (এসআই) প্রশিক্ষণ শুরু হয়। এতে অংশ নেয় ১,৭৫৯ জন শিক্ষার্থী। ২০২০ সালের ২রা ফেব্রুয়ারি আনুষ্ঠানিকভাবে বছরব্যাপী এ প্রশিক্ষণ কার্যক্রম শেষ হয়।
সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে দেশের বিভিন্ন পুলিশ ইউনিটে সদ্য প্রশিক্ষণপ্রাপ্ত সাব-ইন্সপেক্টরদের পোস্টিং দেওয়া হয়। তারা বলেন,পুলিশের চাকুরী অনেক চ্যালেঞ্জিং। প্রচুর কাজ করতে হয়। তবে পেশাটা কখনও কখনও উপভোগ্য হয়ে উঠে। তারা আরোও বলেন ট্রেনিং এ অনেক কৌশল ও দেশের শান্তি নিরাপত্তা রক্ষার নানান দিক জানতে পেরেছি।
ট্রেনিং থেকে প্রাপ্ত জ্ঞান আর আদর্শ, সততা ও নিষ্ঠার সাথে কাজ করে এই দেশের মানুষের নিরাপত্তায় নিজেদের আত্মনিয়োগ করতে চাই।” প্রসঙ্গত, এর আগে বাংলাদেশ পুলিশের ৩৬ তম এসআই নিয়োগে জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে ১১১ জন শিক্ষার্থী নিয়োগপ্রাপ্ত হয়েছিল। এছাড়াও বিগত কয়েকবছর ধরে পুলিশের সাব-ইন্সপেক্টর নিয়োগে ঢাবির পরেই দ্বিতীয় অবস্থানে রয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে