সাবাইম ইসলাম জীম, বুটেক্স প্রতিনিধিঃ
বিশ্ববিদ্যালয় যে শুধু লেখাপড়ার জায়গা না, এখান থেকেই যে শিক্ষার্থীদের মধ্যে গড়ে ওঠে ভাতৃত্ববোধ ও সৌজন্যতা তারই প্রমাণ দিলেন বুটেক্স ওয়েট প্রসেস ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীরা। এক বিভাগের অনুষ্ঠানে আমন্ত্রণ পত্র দেওয়া হয়েছে বুটেক্সের সকল শিক্ষার্থীদের জন্য।
বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স) এ আজ থেকে শুরু হলো ওয়েট প্রসেস ইঞ্জিনিয়ারিং বিভাগ কতৃক আয়োজিত ফেস্টিভ্যাল “রিজেনারেশন ২০২০”। আর এই অনুষ্ঠান উপলক্ষে সবাইকে আমন্ত্রণ পত্র দিয়ে ভাতৃত্ববোধের এক অনন্য নজির স্থাপন করেছে এই বিভাগের শিক্ষার্থীরা। এই উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে, প্রতি তলায় সিঁড়ির সামনে, ক্যান্টিন এবং বিভিন্ন ল্যাবের সামনে রাখা হয়েছে আমন্ত্রণ পত্র। “হ্যারী পটার” এর আদলে তৈরী করা হয়েছে পত্রের বাক্স। সেখান থেকে প্রত্যেককে একটি পত্র তোলার অনুরোধ জানানো হয়েছে।
এ ব্যাপারে ওয়েট প্রসেস ইঞ্জিনিয়ারিং ক্লাবের অ্যাম্বাসাডর অফ কমিউনিকেশন, কাউন্সেলিং এন্ড ওয়েলফেয়ার “প্যাট্রিক দৃশ্য পিউরীফিকেশন” বিডিসমাচার কে জানান, “সাধারণত অনুষ্ঠান গুলোতে নিজ ফ্যাকাল্টি দের দাওয়াত দেওয়া হয়। কিন্তু আমরা চাই আমাদের আনন্দে সকলের অংশগ্রহণ থাকুক। সেই উদ্দেশ্য থেকেই এই উদ্যোগ।
এছাড়া আমারা ওয়েট প্রসেস এর শিক্ষার্থীরাও হ্যারি পটার এর মতো একেকজন জাদুকর হিসেবে ভাবি, সেখান থিম থেকেই এমন আয়োজন। এছাড়াও আজকে ” রিজেনারেশন ২০২০” এর প্রথম দিনে গেমিং কন্টেস্ট যাতে ছিল পাবজি এবং ফিফা গেমস প্রতিযোগিতা এবং কুইজের মাধ্যমে অনুষ্ঠান শুরু করা হয়।
এছাড়াও ক্যাম্পাসে চলছে গ্রাফিতি অঙ্কন। যাতে ফুটিয়ে তোলা হচ্ছে ওয়েট প্রসেস ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভিন্ন বিষয়, পাশাপাশি চলছে জমকালো আলোকসজ্জা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে