স্টাফ রিপোর্টার:
জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজগুলোতে উপস্থিতি ও ইনকোর্স নম্বর বাতিল করেছে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল। অনার্স ও মাস্টার্স পরীক্ষায় এর ২০ নম্বর নির্ধারিত ছিল। ফলে আগামী শিক্ষাবর্ষ থেকে কোর্সগুলোতে ৮০ নম্বরের পরিবর্তে ১০০ নম্বরের পরীক্ষা হবে।
শনিবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের সিনেট হলে একাডেমিক কাউন্সিলের ৯১তম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদের সভাপতিত্বে সভায় একাডেমিক কাউন্সিলের ৩৩ সদস্য উপস্থিত ছিলেন। এদিকে সভায় ‘বঙ্গবন্ধুর রাজনৈতিক চিন্তা, সমাজ ভাবনা ও আদর্শ’ শীর্ষক গবেষণার বিষয়বস্তুর ওপর এমফিল-পিএইচডি কোর্স চালুর সিদ্ধান্ত নেয়া হয়েছে।
এছাড়া মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু-বাংলাদেশ গবেষণা ইনস্টিটিউটের অধীনে পরিচালিত এমফিল লিডিং টু পিএইচডি রেগুলেশন ২০১৯ ও সিলেবাস অনুমোদন করা হয়। সভায় কলেজ পরিচালনা পর্ষদ সংক্রান্ত বিদ্যমান বিধিতে সংশোধন আনা হয়েছে। এতে গভর্নিং বডির নির্বাচন চালাতে তিন সদস্যের নির্বাচন কমিশন গঠনের বিধান যুক্ত করা হয়েছে।

90 মন্তব্য

  1. I am extremely inspired together with your writing abilities and also with the layout to your weblog. Is this a paid subject matter or did you customize it yourself? Anyway keep up the nice high quality writing, it’s uncommon to see a great blog like this one today..

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে