নিজস্ব প্রতিবেদক:

ঘন কুয়াশায় কারণে সাড়ে ৬ ঘণ্টা বন্ধ থাকার পর ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উড়োজাহাজের ওঠানামা স্বাভাবিক হয়েছে। গতকাল সোমবার দিবাগত রাত সাড়ে ৩টা থেকে ফ্লাইট চলাচল বন্ধ ছিল। পরে আজ মঙ্গলবার সকাল ১০টায় অভ্যন্তরীণ আকাশপথে উড়োজাহাজ ওঠা নামা শুরু হয়।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সিনিয়র এয়ার ট্রাফিক অফিসার এস এম ওহিদুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, সাধারণ ভিজিবিলিটি ৬০০ থেকে ৮০০ মিটার থাকলে উড়োজাহাজ ওঠানামা করে। তবে আজ সকালে বিমানবন্দরের রানওয়ে এলাকার দৃষ্টিসীমা (সাধারণ ভিজিবিলিটি) ৫০ থেকে ১০০ মিটারের মধ্যে ছিল। গতকাল রাত থেকে সকাল পর্যন্ত ৬টা আন্তর্জাতিক ফ্লাইটের উড়োজাহাজ ঢাকায় অবতরণ না করে কলকাতা ও ব্যাংককের বিমানবন্দরে অবতরণ করে। পরে সকাল ১০টা থেকে আবার উড়োজাহাজ চলাচল শুরু হয়।

আবহাওয়া অধিদপ্তরের তথ্যমতে, আজ ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১২ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। সারা দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

গতকাল রোববারও ঘন কুয়াশার কারণে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৬ ঘণ্টা উড়োজাহাজ ওঠানামা বন্ধ ছিল। গতকাল বিমানবন্দরের রানওয়ে এলাকার দৃষ্টিসীমা (সাধারণ ভিজিবিলিটি) ১০০ মিটারে নেমে আসে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে