জুয়েল রানা, নিজস্ব সংবাদদাতাঃ
দীর্ঘ ১৬মাস অপেক্ষার পর একদম প্রস্তুত ঢাকা- আমতলী(বরগুনা) নৌরুটে যাত্রার জন্য মের্সাস এ আহমেদ শিপিং কর্পোরেশন দ্বারা নির্মিত বৃহত্তর নৌযান এম.ভি ইয়াদ-০১।
এম.ভি ইয়াদ-০১ এর গায়ে রং এর প্রলেপ আল্পনার মাধ্যমে ভিন্ন রুটে গন্তব্যের যে ধোঁয়াশা সৃষ্টি হয়েছিল কারো কারো মনে চূড়ান্ত অবসান ঘটলো। এম.ভি ইয়াদ-০১এর আসন ব্যবস্থা ও অন্যান্য তথ্য-দৈর্ঘ্য প্রায় ২৩৬ ফুট ও প্রস্থ ৩৬ ফুট এবং লোডেড ৭.৭৫ফুট প্রায়। এম.ভি ইয়াদ-০১ এ মোট ৪টি ভিআইপি, ২টি ফ্যামিলি,২৫টি সিংগেল,৪২টি ডাবল কেবিন রয়েছে। এম.ভি ইয়াদ-০১ নৌযানটি মাউন্ট ভ্যালী লিমিটেড থেকে ডিজাইন সম্পন্ন করা হয়েছে এবং ডিজাইন করেছেন ইন্জিনিয়ার এ এইচএম নুরুল হায়দার। এম ভি ইয়াদ এর মাস্টার ব্রীজে আধুনিক সব ইকুইপমেন্ট যার মধ্যে ভিএইচএফ ইকো সাউন্ডার ইলেক্ট্রো হাইড্রোলিক স্টিয়ারিং সিস্টেম সংযোজন করা হয়েছে।
এম ভি ইয়াদ এর প্রপালেশন প্যানেলে যুক্ত করা হয়েছে ব্যান্ড নিউ চাইনিজ উইচাই সিরিজ এর জোড়া দুটি মেরিন ডিজেল ইঞ্জিন যা ৭৫০ বিএইচপি সম্পন্ন। আপাতত প্রতিটি কেবিনে টেলিভিশন ইনস্টলেশন কাজ চলমান রয়েছে। জানা গেছে, আগামী ০৭ ই ডিসেম্বর ঢাকা থেকে হতে পারে নতুন এই নৌযানটির উদ্বোধনী যাত্রা।
ঢাকা-আমতলী(বরগুনা) রুটে এম.ভি ইয়াদ-০১ নৌযানটি প্রবেশের ফলে যাত্রী সেবার মান বৃদ্ধি ও কুয়াকাটাগামী যাত্রীদের জন্য যাতায়াত বেশ সহজ হবে। যাত্রীদের ভোগান্তি কিছুটা হলেও দূর করা সম্ভব হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে