মোঃ মিনহাজুল ইসলাম, জবি প্রতিনিধি:
ছাত্রলীগ কর্তৃক বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে আজ সকাল নয়টার দিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল বের করে জাতীয়তাবাদী ছাত্রদল।
এ সময় ছাত্রলীগ কর্মীদের হামলায় করলে মিছিলটি পন্ড হয়ে যায় এবং ছাত্রদলের ৬ নেতাকর্মী আহত হন।আহতরা হলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সহ-সভাপতি মিজানুর রহমান নাহিদ, যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান শরীফ ও আলী হোসেন হাওলাদার,ছাত্রদলকর্মী আরেফিন, জহিদ ভূইয়া ও জাহিদ। আহতদের ভেতর সহ-সভাপতি মিজানুর রহমান নাহিদকে গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এবং যুগ্ম-সম্পাদক মিজানুর রহমান শরীফকে সুমনা হাসপাতালে নেয়া হয়েছে। এই ঘটনায় জবি ছাত্রদলের যুগ্ম-সম্পাদক আলী হাওলাদার ও ছাত্রদল কর্মী জাহিদকে কোতোয়ালি থানায় আটক করা হয়েছে।
ছাত্রদল সভাপতি রফিকুল ইসলাম রফিক বলেন, “আবরার হত্যার প্রতিবাদ ও ছাত্রদলের ক্যাম্পাসে নিয়মিত যাওয়ার কর্মসূচি হিসাবে ক্যাম্পাসে গেলে ছাত্রলীগ আমাদের উপর হামলা করে।আমরা এর তীব্র নিন্দা জানাই। আমাদের ক্যাম্পাস,আমাদের শিক্ষাপ্রতিষ্ঠান; আমরা ক্যাম্পাসে নিয়মিত আসবো। এতে কেউ বাধা দিলে এর জবাব ক্যাম্পাসেই দেয়া হবে।”
এ বিষয়ে কোতোয়ালি থানার ওসি (তদন্ত) মওদুদ বলেন, “জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দুই গ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়া হচ্ছিলো তাই পরিস্থিতি নিয়ন্ত্রনের জন্য আমরা ছাত্রদলের দুইজনকে আটক করেছি। তারা আমাদের হেফাজতে রয়েছে।” এ বিষয়ে কথা বলতে জবি প্রক্টর ড. মোস্তফা কামালকে বারবার ফোন দিয়েও যোগাযোগ করা সম্ভব হয়নি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে