আনিসুল ইসলামঃ
বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদের হত্যার প্রতিবাদে খুনিদের বিচার ও শাস্তির দাবিতে মানববন্ধন করেন সাধারণ শিক্ষার্থীরা। দুপুর ১২ টায় শহরের শপথ চত্বরের সামনে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
মানববন্ধনে শিক্ষার্থীরা’সন্ত্রাসমুক্ত ক্যাম্পাস চাই, ‘আবরার হত্যার বিচার চাই, ‘ভাইকে হত্যার বিচার চাই’, ‘ক্যাম্পাসে সন্ত্রাস রুখে দাঁড়াও ছাত্রসমাজ’, ‘শিক্ষিত মানুষ কেন বিকৃত? প্রভৃতি স্লোগান লেখা প্ল্যাকার্ড বহন করেন। এসময় সাধারন শিক্ষার্থীর একজন বলেন,একজন সচেতন নাগরিক হিসেবে একটা অন্যায়ের প্রতিবাদ করা আমি আমার নৈতিক দায়িত্ব মনে করি।
বুয়েট ছাত্র শহীদ আবরার ফাহাদকে যারা খুন করেছে, তাদের পরিচয় শুধুই খুনী এবং খুনীদের অবশ্যই উপযুক্ত শাস্তি পেতে হবে। যেন তা দৃষ্টান্ত হয়ে থাকে। ভবিষ্যতে যেন কেউ কোনো অপরাধ করতে গেলে ভয়ে তার বুকটা কেঁপে উঠে এবং অপরাধের চিন্তা মাথা থেকে সরিয়ে দেয়। একটা অপরাধের সুবিচার না হওয়া মানে আরেকটা অপরাধের জন্ম দেওয়া। সুতরাং, শহীদ আবরারের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।
উল্লেখ্য, বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কয়েকজন নেতা ৬ অক্টোবর রোববার দিবাগত রাত তিনটার দিকে পিটিয়ে হত্যা করেছেন বলে অভিযোগ উঠেছে। বুয়েটের শের-ই-বাংলা হলের নিচতলা থেকে আবরার ফাহাদের লাশ উদ্ধার করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে