মোঃ মিনহাজুল ইসলাম, জবি প্রতিনিধি:
আজ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় গেটের সামনের লেগুনা স্ট্যান্ড উচ্ছেদ করে রড ও টিন দিয়ে ঝালাই করে বন্ধ রাখা গেটটি উন্মুক্ত করেছে জবি শিক্ষার্থীরা।এর আগে জবি শিক্ষার্থীদের উপর হামলার দায়ে অভিযুক্ত র্যাব-১০ সদস্যদের বিচার দাবিতে রায়সাহেব বাজার মোড় অবরোধ করে অবস্থান করছিলো শিক্ষার্থীরা।
তারপর সেখানে জবি প্রক্টর মোস্তফা কামাল ও দায়িত্বরত পুলিশ অফিসাররা র্যাব সদস্যদের ক্ষমা চাওয়ার ব্যাপারে আশ্বাস দিলে শিক্ষার্থীরা রায়সাহেব বাজার মোড় ছেড়ে লেগুনা স্ট্যান্ড উচ্ছেদের দাবিতে মিছিল নিয়ে সদরঘাটের দিকে অবস্থিত দ্বিতীয় গেটের দিকে এগিয়ে আসে।তারপর সেখানে রাখা লেগুনাগুলোয় ভাংচুর চালিয়ে লেগুনা স্ট্যান্ড উঠিয়ে দেয় তারা।
এসময় রড ও টিন দিয়ে ঝালাই করে বন্ধ রাখা দ্বিতীয় গেটের তালা ভেঙে গেট উন্মুক্ত করে শিক্ষার্থীরা। এরপর আন্দোলনরত শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে দেখা করে এক সপ্তাহের ভেতর লেগুনা স্ট্যান্ড সম্পূর্ণভাবে তুলে দিয়ে দ্বিতীয় গেট সংস্কার করে পুরোপুরি অবমুক্ত করার দাবি জানান।
আন্দোলনকারী নেতারা আরও জানান,দাবি মানতে তালবাহানা করা হলে আন্দোলন আরও জোরদার করা হবে। এদিকে উত্তপ্ত অবস্থা বিরাজ করায় জবি ক্যাম্পাসের বাইরে সতর্ক অবস্থানে রয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে