সজিব হাসানঃ
শিক্ষা, সচেতনতা, দায়িত্ববোধ-করবে ডেঙ্গু প্রতিরোধ’-এই স্লোগানকে সামনে রেখে ডেঙ্গু জ্বর প্রতিরোধ ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ক্যাম্পাস প্রাঙ্গণ পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান করেছে চাঁদপুর সরকারি কলেজ ছাত্রলীগ ।
মঙ্গলবার সকাল ১১ টায় কলেজে ডেঙ্গুর প্রভাব বিস্তার রোধে এ পরিষ্কার-পরিছন্নতা অভিযান চালানো হয়। এ সময় একাডেমিক এলাকার আশেপাশের ঝোপঝাড় পরিষ্কার করা হয়। বিভিন্ন জায়গায় জমে থাকা পানি সরিয়ে সেখানে লবন এবং কেরোসিন ছিটানো হয়। এ ছাড়াও এডিস মশা নিধনে ওষুধ ছিটানো হয়েছে।
পরিচ্ছন্নতা কার্যক্রম উদ্বোধন করেন চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. এ.এস.এম দেলওয়ার হোসেন।
এসময় সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন- এডিস মশা নিয়ন্ত্রণ ও ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার-পরিচ্ছন্নতার বিকল্প নেই। আমাদের ক্যাম্পাস আমাদেরকেই নিরাপদ রাখতে হবে। ছাত্রলীগের এই অসাধারণ উদ্যোগকে স্বাগত জানিয়ে তিনি সবাইকে ঐক্যবদ্ধ হয়ে মিলেমিশে কাজ করার আহ্বান জানান।
এসময় উপস্হিত ছিলেন চাঁদপুর সরকারি কলেজের উপাধ্যক্ষ অসিত বরণ দাস।
পরিছন্নতা অভিযান শেষে সংক্ষিপ্ত বক্তব্যে চাঁদপুর সরকারি কলেজ ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অপু পাটওয়ারী বলেন-সারাদেশে ডেঙ্গু একটি ভয়াবহ আকার ধারণ করেছে। এর থেকে উত্তরণের একমাত্র উপায় হলো সচেতনতা ও পরিচ্ছন্নতা। তারই ধারাবাহিকতায় কেন্দ্রীয় ছাত্রলীগ এবং চাঁদপুর জেলা ছাত্রলীগের নির্দেশনা অনুযায়ী আমরা ক্যাম্পাসে পরিচ্ছন্নতা কার্যক্রম চালিয়েছি।
এ ছাড়া এডিশ মশা নিয়ন্ত্রণ ও বংশ বিস্তার রোধে এই পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান অব্যাহত থাকবে। এ সময় ছাত্রলীগের পাশাপাশি সব সাধারণ শিক্ষার্থীদের এই পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানে অংশগ্রহণ করার জন্য আহ্বান জানান তিনি।
এসময় কলেজ ছাত্রলীগের অন্যান নেতৃবৃন্দ উপস্হিত ছিল

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে