নোটিশ :
সংবাদ কর্মী আবশ‌্যক
মাদ্রাসায়ও বাদ্যযন্ত্রসহ সাংস্কৃতিক উপকরণ বিতরণ করা হবে: সংস্কৃতি প্রতিমন্ত্রী

মাদ্রাসায়ও বাদ্যযন্ত্রসহ সাংস্কৃতিক উপকরণ বিতরণ করা হবে: সংস্কৃতি প্রতিমন্ত্রী

কে এম খালিদ এমপি বলেন, মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সাংস্কৃতিক চর্চা বিস্তৃত করার মাধ্যমে সারাদেশে সাংস্কৃতিক বিপ্লব সৃষ্টি করা হবে। এর মাধ্যমে সারাদেশে স্বাধীনতাবিরোধী কর্মকাণ্ড ও অপতৎপরতা হ্রাস পাবে। মাদ্রাসা শিক্ষার্থীদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের এ ব্যতিক্রমী উদ্যোগের জন্য শিল্পকলা একাডেমি ধন্যবাদ ও সাধুবাদ প্রাপ্য। এ ধরনের উদ্যোগে দারুন অনুপ্রাণিত বোধ করছি। আমার নির্বাচনি এলাকাসহ সারাদেশে এ কার্যক্রম ছড়িয়ে দিতে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ হতে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া হবে।

প্রতিমন্ত্রী এ সময় সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণকারী গোপালগঞ্জ জেলার ৫টি মাদ্রাসার প্রত্যেকটিকে মন্ত্রণালয়ের পক্ষ হতে সাংস্কৃতিক কার্যক্রম পরিচালনার জন্য ৫০ হাজার টাকা করে অনুদান দেওয়ার ঘোষণা দেন।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশের ঢাকা রেঞ্জের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল (ডিআইজি) হাবিবুর রহমান বিপিএম (বার) পিপিএম। স্বাগত বক্তৃতা করেন গোপালগঞ্জ জেলা কালচারাল অফিসার আল মামুন বিন সালেহ। শিক্ষক-শিক্ষার্থীদের মধ্য থেকে বক্তব্য রাখেন গোপালগঞ্জ ছালেহিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ আবু সাঈদ মো. আবদুল্লাহ, গোপালগঞ্জের নিলখী দাখিল মাদ্রাসার দশম শ্রেণির ছাত্রী তাহেরা খানম। শুভেচ্ছা বক্তৃতা দেন গোপালগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক খন্দকার এহিয়া খালেদ সাদী।

অনুষ্ঠান সঞ্চালনা করেন গোপালগঞ্জ করপাড়া ইউনিয়ন আলিম মাদ্রাসার একাদশ শ্রেণির শিক্ষার্থী জামিল আহমদ ও গোপালগঞ্জ মহিলা কামিল মডেল মাদ্রাসার ১০ম শ্রেণির শিক্ষার্থী সোনিয়া ইসলাম।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018   bdsomachar24.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Desing & Developed BY DHAKATECH.NET