নোটিশ :
সংবাদ কর্মী আবশ‌্যক
সংবাদ শিরোনাম
তথ্যপ্রযুক্তি খাতে বর্তমানে ১০ লাখের বেশি মানুষ কাজ করছে: জুনাইদ আহমেদ পলক গীতা জয়ন্তী উপলক্ষে ভাগবতীয় আলোচনা সভা ও গীতা দান বঙ্গবন্ধুকে ‘ডক্টর অব লজ’ সম্মাননা দেবে ঢাবি সমাজকল্যাণ ক্লাবের আয়োজনে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী দিবস উদযাপন প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বেই বাংলাদেশের কৃষিতে বিপ্লব সাধিত হয়েছে: কৃষিমন্ত্রী সোমবার থেকে চাঁদপুরে চরমোনাইর নমুনায় ৩ দিন ব্যাপী মাহফিল শুরু রাণীশংকৈলে অসুস্থ গৃহবধুর আত্মহত্যা রাজধানীর কাওরানবাজার এবং কুর্মিটোলায় বাসে আগুন আইনের শাসন ও ন্যায় বিচার নিশ্চিত করবেন বিচারকদের উদ্দেশ্য প্রধানমন্ত্রী লালবাসে চড়ে ক্যাম্পাসে আসা হল না সাদিয়ার!
জাককানইবি’র বাস চালকের বিরুদ্ধে যত অভিযোগ

জাককানইবি’র বাস চালকের বিরুদ্ধে যত অভিযোগ

 

মাসুম বিল্লাহ, জাককানইবি প্রতিনিধিঃ
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের এক বাসচালকের বিরুদ্ধে শিক্ষার্থীদের সাথে দূর্ব্যবহার-সহ নানা অভিযোগ উঠেছে। ঐ বাসচালকের নাম কায়ছার আজাদ রুবেল । তিনি বিশ্ববিদ্যালয়ের নিজস্ব বাস চালান।
বাংলা বিভাগের এক শিক্ষার্থী জানান, গত রবিবার জিলা স্কুলের মোড়ের সামনে ৪ জন ছাত্র বাস থামানোর সিগন্যাল দিলেও চালক কায়ছার আজাদ রুবেল না থামিয়ে চালাতে থাকেন। তখন একজন ছাত্র লাফ দিয়ে চলন্ত বাসে উঠার চেষ্টা করে এবং এক পর্যায়ে উঠতে সক্ষম হয়। ড্রাইভার তখনো বাস থামাননি। প্রায়ই বাস ড্রাইভার এরকম আচরণ করে থাকেন বলে অভিযোগ করেন তিনি।
ভোগান্তির শিকার বেশ কয়েকজন শিক্ষার্থী জানান, ময়মনসিংহ শহর থেকে ক্যাম্পাসের উদ্দেশ্যে যাওয়ার সময় জিলা স্কুল, নতুন বাজার, দুপাখোলা, পূরবী সিনেমা হলের সামনে, চরপাড়া, বাই পাস-সহ বিভিন্ন স্থানে শিক্ষার্থীরা দাঁড়িয়ে থেকে সংকেত দিলেও বাস খালি থাকা সত্ত্বেও অনেক সময় কায়ছার আজাদ রুবেল বাস থামাননা। এমনকি মেয়েদের উঠানামা করতে হলেও বাসচালক রুবেলের বিরক্তির শিকার হতে হয়।
লোক প্রশাসন বিভাগের এক শিক্ষার্থী জানান, আজ ক্যাম্পাস থেকে সাড়ে ৩ টার বাসে ময়মনসিংহের উদ্দেশ্যে রুবেল মামার বাসে উঠি, ময়মনসিংহে অবস্থিত ত্রিশাল বাস-স্টেশন আসার পরে উনি বলেন বাসের সমস্যা হয়েছে টাউনহল পর্যন্ত যাবেনা, তখন একাদিক শিক্ষার্থী জিজ্ঞেস করেন বাসের কি সমস্যা হয়েছে, চালক রুবেল তখন কথার উত্তর না দিয়ে আবার ক্যাম্পাসের উদ্দেশ্যে চলে যান।
তিনি আরও বলেন, এই ঘটনা শুধু আজকে না উনি প্রায়ই টাউনহল পর্যন্ত বাস নিয়ে যাননা, শিক্ষার্থীদের গুনতে হয় অতিরিক্ত রিকশা ভাড়া।
অর্থনীতি বিভাগের এক শিক্ষার্থী জানান, আমি একদিন ময়মনসিংহ কমার্স কলেজের সামনে থেকে বিশ্ববিদ্যালয়ের বাসের জন্য অপেক্ষা করি।রুবেল মামার বাসটি পৌঁছালে সেই বাসে উঠার চেষ্টা করি, তখন ড্রাইভার বাসের গতিপথ পরিবর্তন করে সেখানে না দাঁড়িয়ে আমাকে পরের বাসে আসতে বলে, অথচ বাসে অনেক সিট ফাকা ছিলো।
২০১৪-১৫ শিক্ষাবর্ষের আমিনুল ইসলাম বলেন, গাড়ি ফাঁকা থাকা সত্বেও এই ড্রাইভার বাস থামানোর প্রয়োজন মনে করেনা এবং তার আচরণ অনেক খারাপ। এ ধরণের ঘটনা শুধু আজকে নয় নিত্যদিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছে। মৌখিক অভিযোগ করেও কোন লাভ হয় না, তাই এখন আমরা লিখিত অভিযোগের প্রস্তুতি নিচ্ছি।
এ ব্যাপারে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক ড.মুহাম্মাদ ইমদাদুর রাশেদ (সুখন) বলেন, এটি খুবই দু:খজনক ঘটনা। এছাড়া যেহেতু খারাপ আচরণের বিষয়টি বারবার চলে আসছে তার সাথে কথা বলে বিষয়টি সমাধান করা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018   bdsomachar24.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Desing & Developed BY DHAKATECH.NET