নোটিশ :
সংবাদ কর্মী আবশ‌্যক
সংবাদ শিরোনাম
নেত্রকোনায় ছেলে ধরা গুজব ঠেকাতে পুলিশী টহল মেহেরপুর ভৈরব নদের কচুরিপানা অপসারণের লক্ষ্যে মতবিনিময় ও কর্মপরিকল্পনা প্রণয়ন সভা মেহেরপুর পুলিশ লাইন্স প্যারড, মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত বশেমুরবিপ্রবি’র কৃষি বিভাগের সম্প্রসারণ মাঠ শিক্ষা সফরের উদ্বোধন হাইমচরে ক্লাস রেখে চলছে কোচিং বানিজ্য চাঁদপুর-শরীয়তপুর ফেরি চালচল ব্যহত কয়েক শত শত যানবাহন আটক পড়েছে চাঁদপুরে প্রাইমারী স্কুল শিক্ষিকাকে জবাই করে হত্যা এবার চাঁদপুরে দিনদুপুরে প্রাথমিক শিক্ষিকাকে গলা কেটে হত্যা গোবিন্দগঞ্জ সরকারি কলেজে যাতায়াতের সড়কের বেহাল দশা, সংস্কারের দাবীতে ফুঁসে উঠেছে শিক্ষার্থীরা বিরোধীদলীয় নেতা হচ্ছেন রওশন এরশাদ
জামিনে মুক্তি পেলেন কুবি শিক্ষার্থী ময়নুল

জামিনে মুক্তি পেলেন কুবি শিক্ষার্থী ময়নুল

কুবি প্রতিনিধি, মোঃ জাহিদুল ইসলাম:
ফেসবুকে হিন্দু ধর্ম অবমাননার অভিযোগে ডিজিটাল সিকিউরিটি আইনে দায়ের করা মামলায় গ্রেফতার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী ময়নুল ইসলাম আবির জামিনে মুক্তি পেয়েছেন। দীর্ঘ ৫০ দিন কারাবরণ এর পর নানা বিতর্ক শেষে পুলিশের ফাইনাল রিপোর্টে অভিযোগের সত্যতা না পাওয়ায় জামিনে মুক্তি পায় আবির।
পুলিশের দেয়া ফাইনাল রিপোর্টে আবিরের কোন সংশ্লিষ্টতা পাওয়া না যাওয়ায় আবিরের সহপাঠীরা আশা করছেন তার বিরুদ্ধে দায়ের করা মামলার পরবর্তী শুনানিতে রাষ্ট্র পক্ষের কোন আপত্তি না থাকলে তিনি সম্পূর্ণ খালাস পেয়ে যাবেন।
এদিকে ময়নুল আবির জামিনে মুক্তি পাওয়ায় আইন বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক রোকসানা আকতার আইনজীবি, আইন-শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত ব্যক্তিবর্গ , উপাচার্য, প্রক্টর, শিক্ষক, শিক্ষার্থী, সাংবাদিকবৃন্দ, বিশ্ববিদ্যালয় পরিবারসহ সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন- “একজন নিরপরাধ ব্যক্তি যেন বিনা কারণে শাস্তি ভোগ না করে তার জন্য সার্বিক সহযোগিতা করায় সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ।”
প্রসঙ্গত, গত ১৯ মে মইনুল ইসলাম আবির নামক এক ফেসবুক আইডি থেকে হিন্দু ধর্ম অবমাননাকর এক মন্তব্য করা হয়। এরই প্রেক্ষিতে কুমিল্লা কোতোয়ালি মডেল থানার এস আই (নিঃ) খালেকুজ্জামান বাদী হয়ে ২০ মে শিক্ষার্থী ময়নুল হোসেন আবিরের বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিটি আইনের ২৮ ও ৩১ নং ধারায় মামলা দায়ের করেন এবং ঐ দিনই গ্রেফতার হন আবির। পরবর্তীতে আবিরকে নির্দোষ দাবি করে মুক্তির জন্য মানববন্ধনসহ নানা কর্মসূচি পালন করে সাধারণ শিক্ষার্থীরা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018   bdsomachar24.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Desing & Developed BY DHAKATECH.NET