ইমরান হোসেন রমজান, ঢাকা :
আলোচিত সংগীত শিল্পী ড. মাহফুজুর রহমানের নাম শুনলেই আগ্রহী হয়ে পড়েন দর্শকেরা। এবার ড. মাহফুজুর রহমান অংশ নিচ্ছেন ঢাবির একটি সাংস্কৃতিক অনুষ্ঠানে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) পায়রা চত্বরে আয়োজিত কোরিয়ান-বাংলা কালচারাল এক্সচেঞ্জ প্রোগ্রামে উপস্থিত থাকার কথা রয়েছে তার। অনুষ্ঠানটি বিনা খরচে সবার জন্য উন্মুক্ত।
সোমবার (২৪ জুন) টিএসসিতে এক সংবাদ সম্মেলনে এমনটাই জানিয়েছেন ডাকসুর সাংস্কৃতিক সম্পাদক আসিফ তালুকদার। তবে ড. মাহফুজুর রহমান গান পরিবেশন করবেন কিনা তা জানায়নি আয়োজকরা।
তিনি জানান, অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করবেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ, মাইম অ্যাকশন, ব্যান্ড সোসাইটিসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা মঞ্চে পারফর্ম করবে।
লিখিত বক্তব্যে ডাকসুর সংস্কৃতি সম্পাদক আসিফ তালুকদার বলেন, ‘দক্ষিণ কোরিয়ার হ্যাংসু বিশ্ববিদ্যালয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের যৌথ অংশগ্রহণে এই সাংস্কৃতিক অনুষ্ঠানটির আয়োজন করা হয়েছে।
জানা গেছে, ইন্টারন্যাশনাল অ্যান্ড ইউনিক ইন্টারন্যাশনাল ল্যাংগুয়েজ অনুষ্ঠানটির আয়োজক। সহযোগিতা করছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু)। এটিএন বাংলা ও রেডিও ধ্বনি মিডিয়া পার্টনার।
অনুষ্ঠানে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। বিশেষ অতিথি হিসেবে থাকবেন এটিএন বাংলার চেয়ারম্যান মাহফুজুর রহমান, নৌ পরিবহন সচিব মো. আব্দুস সামাদ, শিল্প মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. বিল্লাল হোসেন ও আইবিএ’র সাবেক পরিচালক ড. সাইফুল মাজিদ।
এই নিয়ে ফেসবুকে চলছে আলোচনা সমালোচনা। ফাহিম নামে এক শিক্ষার্থী লিখেছেন, চাঁদ মুখ গান, গায়ে মঞ্চে চাঁদের আলো নামাবেন স্যার।
আরেকজন রসিকতা করে লিখেছেন, স্যার গান শুনে সবাই যেন সুস্থ ভাবে গন্তব্যে স্থলে পৌছে পারেন।
সব মিলে সুন্দর সুন্দর গান গেয়ে মঞ্চ মাতিয়ে রাখবেন জনপ্রিয় এই গায়ক এমনটাই প্রত্যাশা সংগীত প্রেমীদের।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে