নোটিশ :
সংবাদ কর্মী আবশ‌্যক
সংবাদ শিরোনাম
আজ ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস রাজধানীর আগারগাঁওয়ে প্রভাত সমাজকল্যাণ সংস্থার মাস্ক বিতরণ বানিজ্যমন্ত্রীর নির্দেশে তিতুমীরের সুবর্ণজয়ন্তীর রেজিষ্ট্রেশনের সময় বৃদ্ধি ফেনীতে সত্য মিথ্যা যাচাই আগে ইন্টারনেট শেয়ার পরে” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ের হরিপুর সীমান্তে দুই বাংলার মিলন মেলা ৪ বছর যাবত হাজিরা খাতায় মেডিকেল অফিসার শারমিন’এর সাক্ষর করেন তার স্বামী মতিঝিলের মোহামেডান স্পোর্টিং ক্লাব মাঠে ক্র্যাব ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত আগামী ২০ ও ২১ ডিসেম্বর আ’লীগের জাতীয় সম্মেলন সাংবাদিকদের আস্থা ও ঐক্যের প্ল্যাটফর্ম ঢাকাস্থ চাঁদপুর জেলা সাংবাদিক ফোরাম:সাইফুল আলম চিঠিতে সু চিকে মার্কিন সিনেটরদের নিন্দা
সত্যি হলো গুঞ্জন

সত্যি হলো গুঞ্জন

১৯৮৬ সালে মার্কিন ঔপন্যাসিক উইন্সটন গ্রুম একটি উপন্যাস লিখে তাক লাগিয়ে দেন। এ ঘটনার আট বছর পর ১৯৯৪ সালে সেই উপন্যাস নিয়ে তৈরি হয় সিনেমা। সৃষ্টি হয় ইতিহাস। ছয়টি অস্কারজয়ী সেই ছবি বছরের দ্বিতীয় সর্বোচ্চ আয় করা ছবির স্বীকৃতি পায়। এই ছবিতে অভিনয় করে টম হ্যাংকস দ্বিতীয়বারের মতো অস্কার জয় করেন।

ছবিটির নাম ‘ফরেস্ট গাম্প’। পরিচালনা করেন রবার্ট জেমেকিস। ফরেস্ট গাম্পের চরিত্রে টম হ্যাংকস আর ফরেস্ট গাম্পের ছোটবেলার বান্ধবী ও প্রেমিকা জেনি কারেনের ভূমিকার ছিলেন রবিন রাইট। এবার একটু চোখ বন্ধ করে কল্পনা করুন, ছবির নাম ‘লাল সিং চাডঢা’। ছবিটি পরিচালনা করবেন অদ্বৈত চন্দন। সেখানে ফরেস্ট গাম্পের চরিত্রে অভিনয় করবেন আমির খান আর তাঁর প্রেমিকা হবেন কারিনা কাপুর। এটিই ‘ফরেস্ট গাম্প’ ছবির ভারতীয় ভার্সন।

১৪ মার্চ নিজের জন্মদিনে আমির খান এ ঘোষণা দেন। জানিয়েছেন, তাঁরা যুক্তরাষ্ট্রের প্যারামাউন্ট থেকে ‘ফরেস্ট গাম্প’ ছবির স্বত্ব পেয়ে গেছেন। তাই প্যারামাউন্টও ‘লাল সিং চাডঢা’ ছবির সঙ্গে থাকবে। আগামী অক্টোবর থেকে শুরু হবে ছবির শুটিং। তখন আরেকটি গুঞ্জন বেশ ডালপালা মেলতে শুরু করে, ছবিতে আমির খানের প্রেমিকা কে হবেন? বাতাসে ভাসছিল কারিনা কাপুর খানের নাম। এবার গুঞ্জন সত্যি হলো, ‘ফরেস্ট গাম্প’ ছবিতে জেনি কারেনের চরিত্রটি ‘লাল সিং চাডঢা’তে করবেন কারিনা কাপুর খান।

কারিনা কাপুর খান ও আমির খান

ভারতের চলচ্চিত্র বিশ্লেষক তরন আদর্শ টুইটারে লিখেছেন, ‘এটা এখন অফিশিয়াল। আমির খানের সঙ্গে “লাল সিং চাডঢা” ছবির দলে যোগ দিচ্ছেন কারিনা কাপুর খান। ছবিটি ক্ল্যাসিক চলচ্চিত্র “ফরেস্ট গাম্প” থেকে অনুপ্রাণিত। চিত্রনাট্য লিখেছেন অতুল কুলকার্নি আর পরিচালনা করবেন অদ্বৈত চন্দন। তাই ছয় বছর পর আবারও বড় পর্দায় একসঙ্গে দেখা যাবে আমির খান ও কারিনা কাপুর খানকে।’

এর আগে ‘থ্রি ইডিয়টস’ আর ‘তালাশ’ ছবিতে একসঙ্গে অভিনয় করেছেন আমির খান ও কারিনা কাপুর খান। দুটি ছবিই ব্যবসায়িক দিক থেকে দারুণ সফল হয়েছিল, দর্শক আর সমালোচকদের মনও জয় করেছে। তাই এত বড় ছবিতে কারিনা কাপুর খানকে সবচেয়ে উপযুক্ত বলে মনে করছে এই ছবির প্রযোজক আমির খান প্রোডাকশনস ও ভায়াকম এইটিন মোশন পিকচার্স।

কারিনা কাপুর খান ও আমির খান

ভায়াকম এইটিন মোশন পিকচার্সের প্রধান নির্বাহী কর্মকর্তা অজিত আন্ধারে বলেন, ‘ছবিটি আমাদের জন্য একটা স্বপ্ন। আর আমির খান সেই স্বপ্নকে সত্যি করার জন্য সঠিক ব্যক্তি।’ অন্যদিকে প্যারামাউন্ট পিকচার্সের প্রধান নির্বাহী কর্মকর্তা এন্ড্রু গামপার্টে বলেছেন, ‘আমির খান প্রোডাকশনস আর ভায়াকম এইটিন মোশন পিকচার্সের সঙ্গে কাজ করতে যাচ্ছি। আমি খুবই রোমাঞ্চিত। আমরা সবাই মিলে “ফরেস্ট গাম্প” গল্পটা নতুন প্রজন্মের দর্শকদের সামনে নিয়ে আসছি। আমি খুবই উচ্ছ্বসিত।’

এই ছবির জন্য এরই মধ্যে প্রায় ২০ কেজি ওজন কমিয়েছেন আমির খান। ২০২০ সালের ডিসেম্বরে মুক্তি দেওয়ার লক্ষ্য নিয়ে ছবিটির কাজ হচ্ছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018   bdsomachar24.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Desing & Developed BY DHAKATECH.NET