নোটিশ :
সংবাদ কর্মী আবশ‌্যক
সংবাদ শিরোনাম
গাইবান্ধায় বন্যাকবলিত এলাকা পরিদর্শন করলেন দুই মন্ত্রী ও ডেপুটি স্পিকার বাংলাদেশ আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে হাইমচরে আনন্দ শোভাযাত্রা রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প গোবিন্দগঞ্জে নদীর বাঁধ ভেঙ্গে নতুন নতুন এলাকা প্লাবিত রাণীনগরে বেরিবাঁধ ভেঙ্গে ৩ গ্রাম প্লাবিত ॥ ১৫ হাজার মানুষ পানিবন্দী বাংলাদেশের বিরুদ্ধে ট্রাম্পের কাছে ভয়ঙ্কর মিথ্যাচার (ভিডিও) মন কাঁদলেও হুমায়ূন আর আসবেন না প্রিয়াঙ্কা গান্ধী আটক গণমাধ্যম দুর্বল হয়ে গেলে, গণতন্ত্র দুর্বল হয়ে পড়বে : চাঁদপুরে সাংবাদিক সমাবেশে জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম স্বরনকালের ভয়াবহ বন্যার কবলে গাইবান্ধাবাসী
ব্ল্যাকহেডস দূর করুন ঘরোয়া উপায়ে

ব্ল্যাকহেডস দূর করুন ঘরোয়া উপায়ে

শরীরে হরমোনের পরিবর্তনের জন্য অনেকেরই মুখে ও নাকে ব্ল্যাকহেডস ওঠে। আর এই ব্ল্যাকহেডস নিয়ে অনেকেরই দুশ্চিন্তার শেষ নেই! এই সমস্যা থেকে মুক্তি পেতে পার্লারে ফেসিয়াল, ঘরে নানান রকম দামী পণ্য ব্যবহার, স্ক্র্যাবিং, ক্লিনিং ইত্যাদি অনেক কিছুই করেন। তবে শুধুমাত্র ঘরোয়া উপায়েই এ সমস্যা থেকে মুক্তি পাওয়া সম্ভব। চলুন জেনে নেয়া যাক উপায়গুলো।

হলুদ

ব্ল্যাকহেডস দূর করতে কার্যকর ভূমিকা রাখে অসাধারণ ঔষধিগুণসম্পন্ন হলুদ। জেনে নেয়া যাক ব্ল্যাকহেডস’র সমস্যা দূর করতে হলুদের ব্যবহার।

১) এই পদ্ধতিতে পুদিনা পাতার রস করে নিন। এর মধ্যে গুঁড়ো হলুদ বা বাটা হলুদ দিয়ে ঘন মিশ্রণ তৈরি করুন। এবার এই মিশ্রণ ব্ল্যাকহেডস আক্রান্ত জায়গাগুলোতে মাখিয়ে দিন। শুকিয়ে গেলে হালকা গরম পানি দিয়ে ধুয়ে নিন।

২) হলুদ, চন্দনের গুঁড়ো এবং কাঁচা দুধ দিয়ে ঘন করে মিশ্রণ তৈরি করে নিন। এই মিশ্রণ ব্ল্যাকহেডস আক্রান্ত স্থানে মাখিয়ে অন্তত ১০ মিনিট রাখুন। এবার জল দিয়ে ধুয়ে নিন।

এই মিশ্রণ সপ্তাহে অন্তত দুই-তিনবার ব্যবহার করলে ব্ল্যাকহেডস’র সমস্যা দূর হবে।

মধু

মধু একটি উচ্চ ঔষধিগুণ সম্পন্ন একটি ভেষজ তরল। ভেষজ পদ্ধতিতে রূপচর্চায় মধু অপরিহার্য। চলুন, জেনে নেওয়া যাক মধু দিয়ে কী ভাবে ব্ল্যাকহেডস দূর করবেন।

মুখে ব্ল্যাকহেডস আক্রান্ত অংশে ভালো করে মধু মাখিয়ে রাখুন। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। এই মধু ত্বককে কোমল রাখে আর লোমকূপকে সংকুচিত রাখে। ফলে ব্ল্যাকহেডস নিয়াময় হয়, নতুন ব্ল্যাকহেডস হয় না।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018   bdsomachar24.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Desing & Developed BY DHAKATECH.NET