Monday, November 29, 2021
Homeশিক্ষাদীর্ঘ ১৯ মাস পর খুলছে নজরুল বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল

দীর্ঘ ১৯ মাস পর খুলছে নজরুল বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল

জাককানইবি প্রতিনিধিঃ

করোনা মহামারী কারণে দীর্ঘ ১৯ মাস বন্ধ থাকার পর খুলছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) দুইটি আবাসিক হল “অগ্নিবীণা”এবং “দোলনচাঁপা” ।

সোমবার সকালে শিক্ষার্থীদেরকে আনুষ্ঠানিক ভাবে মাস্ক, চকলেট, হ্যান্ড স্যানিটাইজার এবং ফুল দিয়ে বরণ করে নেয় বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ। এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য, ট্রেজারার, রেজিস্ট্রার, প্রক্টর,দুই হল প্রভোস্ট, এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা।

হল গুলো পরিদর্শন শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, প্রফেসর এ এইচ এম মোস্তাফিজুর রহমান বলেন, “দীর্ঘদিন পর হলের শিক্ষার্থীদের মাধ্যমে আজ আমার ক্যাম্পাস পরিপূর্ণ হল। এতদিন শিক্ষার্থী ছাড়া ক্যাম্পাস ফাঁকা ছিল। শিক্ষার্থীদের পেয়ে আজ আমি দায়িত্বের পরিপূর্ণতা অনুভব করছি। আমি অনুরোধ করব শিক্ষার্থীরা যেন নিজ দায়িত্বে স্বাস্থ্যবিধি মেনে চলে”।

এছাড়াও এ বিষয়ে অগ্নিবীণা হল প্রভোস্ট নূরে আলম বলেন, “হলে পানি, বিদ্যুৎ, ইন্টারনেটসহ সকল সমস্যাগুলোর সমাধান করা হয়েছে। বাকি কার্যক্রম চলমান থাকবে”।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কৃষিবিদ ড. হুমায়ুন কবীর জানান, “করোনাভাইরাস পরিস্থিতিতে দীর্ঘ সময় হল বন্ধ থাকার পর শিক্ষার্থীদের হলে উঠাতে পারাটা আমাদের জন্যে খুশির বিষয়। আজকের পরে থেকে বিশ্ববিদ্যালয়ের বিভাগগুলো তাদের বিভাগীয় কমিটির সিদ্ধান্তের আলোকে সরাসরি শিক্ষার্থীদের ক্লাস নিতে পারবে”

বিশ্ববিদ্যালয় কতৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী যেসব আবাসিক শিক্ষার্থীরা কোভিড ১৯ এর প্রথম ডোজ টিকা নিয়েছে তারা টিকা গ্রহণের সনদ এবং তাদের বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্র সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নিজ নিজ হলে উঠতে পারবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular