Homeচাকরি৬ ক্যাটাগরিতে জনবল নেবে বাংলাদেশ বার কাউন্সিল

৬ ক্যাটাগরিতে জনবল নেবে বাংলাদেশ বার কাউন্সিল

নিজস্ব প্রতিবেদক:

ছয় ক্যাটাগরিতে নবম থেকে ১৬তম গ্রেডে ১৭ জন কর্মী নিয়োগ দেবে বাংলাদেশ বার কাউন্সিল। সম্প্রতি এ সংক্রান্ত নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সংস্থাটি। আগ্রহী প্রার্থীরা অনলাইনে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে পারবেন।

১. পদের নাম: সহকারী পরিচালক (ডিউস কালেকশন)
পদসংখ্যা: ২

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে অ্যাকাউন্টিং বা বাণিজ্য বিভাগে স্নাতকসহ স্নাতকোত্তর ডিগ্রি/বিকম (পাস) এমকম (প্রথম শ্রেণি)। শিক্ষাজীবনের কোনো স্তরে তৃতীয় বিভাগ/ সমমানের জিপিএ/ সিজিপিএ গ্রহণযোগ্য নয়। আবেদনকারীর হিসাবসংক্রান্ত কাজে নূন্যতম এক বছরের বাস্তব অভিজ্ঞতা।

বেতন স্কেল: নবম গ্রেডের বেতন স্কেলে ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা।

২. পদের নাম: সহকারী পরিচালক (অডিট)
পদসংখ্যা: ১

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে বাণিজ্য বিভাগে স্নাতকসহ স্নাতকোত্তর/বিকমসহ (পাস) এমকম (প্রথম শ্রেণি) ও সিএসিসি কোর্স সম্পন্ন। শিক্ষাজীবনের কোনো স্তরে তৃতীয় বিভাগ/সমমানের জিপিএ/সিজিপিএ গ্রহণযোগ্য নয়। অডিট–সংক্রান্ত কাজে নূন্যতম এক বছরের বাস্তব অভিজ্ঞতা।

বেতন স্কেল: নবম গ্রেডের বেতন স্কেলে ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা।

৩. পদের নাম: সহকারী পরিচালক (ট্রেনিং, এনরোলমেন্ট)
পদসংখ্যা: ৩

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে ন্যূনতম দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতকসহ স্নাতকোত্তর ডিগ্রি/ স্নাতক ডিগ্রিসহ প্রথম শ্রেণির স্নাতকোত্তর ডিগ্রি। শিক্ষাজীবনের কোনো স্তরে তৃতীয় বিভাগ/সমমানের জিপিএ/সিজিপিএ গ্রহণযোগ্য নয়। সংশ্লিষ্ট বিষয়ে নূন্যতম এক বছরের বাস্তব অভিজ্ঞতা। আইন বিষয়ে স্নাতকসহ স্নাতকোত্তর ডিগ্রিধারীদের অগ্রাধিকার দেওয়া হবে।

বেতন স্কেল: নবম গ্রেডের বেতন স্কেলে ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা।

৪. পদের নাম: এলডিএ কাম কম্পিউটার অপারেটর
পদসংখ্যা: ৭

যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস। শিক্ষাজীবনের কোনো স্তরে তৃতীয় বিভাগ/ সমমানের জিপিএ/ সিজিপিএ গ্রহণযোগ্য নয়। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি বাংলা ও ইংরেজিতে অন্তত ৩০ শব্দ এবং সাঁটলিপিতে মিনিটে সর্বনিম্ন গতি ইংরেজিতে ৭০ এবং বাংলায় ৪৫ শব্দ থাকতে হবে।

বেতন স্কেল: ১৬ গ্রেডের বেতন স্কেলে ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা।

৫. পদের নাম: এলডিএ কাম টেকনিশিয়ান
পদসংখ্যা: ২

যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস। শিক্ষাজীবনের কোনো স্তরে তৃতীয় বিভাগ/ সমমানের জিপিএ/ সিজিপিএ গ্রহণযোগ্য নয়। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি বাংলা ও ইংরেজিতে অন্তত ৩০ শব্দ থাকতে হবে। হার্ডওয়্যার ও নেটওয়ার্কিংয়ের কাজে পারদর্শী হতে হবে। অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।

বেতন স্কেল: ১৬ গ্রেডের বেতন স্কেলে ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা।

৬. পদের নাম: এলডিএ
পদসংখ্যা: ২

যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস। শিক্ষাজীবনের কোনো স্তরে তৃতীয় বিভাগ/সমমানের জিপিএ/সিজিপিএ গ্রহণযোগ্য নয়।

বেতন স্কেল: ১৬ গ্রেডের বেতন স্কেলে ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা।

বয়সসীমা
আবেদনকারীর বয়স ২০২২ সালের ২৪ নভেম্বর ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে ২০২০ সালের ২৫ মার্চ যাদের বয়স সর্বোচ্চ সময়সীমার মধ্যে রয়েছে, তারাও আবেদন করতে পারবেন।

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য একই ওয়েবসাইট বা বাংলাদেশ বার কাউন্সিলের ওয়েবসাইট থেকে জানা যাবে।

আবেদন ফি
অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ সহকারী পরিচালক পদের জন্য ১০০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ১২০ টাকাসহ মোট এক হাজার ১২০ টাকা; এলডিএ কাম কম্পিউটার অপারেটর, এলডিএ কাম টেকনিশিয়ান ও এলডিএ পদের জন্য ৫০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ৬০ টাকাসহ মোট ৫৬০ টাকা টেলিটক প্রি-পেইড মোবাইল নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের সময়সীমা
আগামী ২৪ নভেম্বর থেকে ২০ ডিসেম্বর ২০২২, বিকেল ৫টা পর্যন্ত।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular