Friday, January 21, 2022
Homeরাজনীতিহেফাজত ইসলামের মহাসচিব নুরুল ইসলাম জিহাদীর মৃত্যুতে চরমোনাই পীরের শোক

হেফাজত ইসলামের মহাসচিব নুরুল ইসলাম জিহাদীর মৃত্যুতে চরমোনাই পীরের শোক

নিজস্ব প্রতিবেদক:

হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা নুরুল ইসলাম জিহাদী ইন্তেকাল করেছেন (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না-লিল্লাহি রাজিউন)।

সোমবার (২৯ নভেম্বর) দুপুর ১২টার দিকে ঢাকার ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন।

আল্লামা নুরুল ইসলাম জিহাদীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।

এক শোক বার্তায় পীর চরমোনাই বলেন, আল্লামা নুরুল ইসলাম জিহাদী একজন বরেণ্য ও প্রথিতযশা আলেমেদীন ও শায়খুল হাদীস ছিলেন। তিনি ইসলাম, দেশ ও মানবতার পক্ষে কাজ করে গেছেন। ফেরক্বায়ে বাতিলা, বিশেষ করে মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর দুশমন কাদিয়ানী বিরোধী আন্দোলনে অন্যতম ভূমিকা পালন করেছেন।

তিনি হেফাজতে ইসলামের মহাসচিব নির্বাচিত হয়ে সব স্তরের আলেমদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখতে আন্তরিক চেষ্টা করেছেন। তিনি চরমোনাই বার্ষিক মাহফিলেও অংশগ্রহণ করে মুসলিম উম্মাহর উদ্দেশে মূল্যবান বয়ান করেছেন।

চরমোনাই পীর বলেন, মরহুম নূরুল ইসলাম জিহাদী দীনের বহুমুখি খেদমত আঞ্জাম দিয়ে গেছেন। তিনি অসংখ্য মাদরাসা, মসজিদসহ দীনি প্রতিষ্ঠান গড়ে তুলেছেন। তার হাজার হাজার ছাত্র বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে রয়েছে। তার ইন্তেকালে দেশবাসী দীনের একজন দরদী অভিভাবককে হারালো। যার অভাব দীর্ঘদিন অনুভুত হবে। মহান রব্বুল আলামিন এ মহান বুজুর্গের সকল নেককাজকে কবুল করে জান্নাতের সর্বোচ্চ মর্যাদা দান করুন। সেইসাথে পরিবার পরিজন, আত্মীয় স্বজন, বন্ধু বান্ধব, ছাত্র-শিক্ষক, ভক্ত-অনুরক্ত সবাইকে সবর করার তওফিক দান করুন।

মুফতি রেজাউল করীম বলেন, আমি মরহুমের রুহের মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি। আল্লাহ রাব্বুল আলামীন মরহুমের পরিবারকে ধৈর্য্য ধারণ করার তাওফিক দান করুন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular