Monday, November 29, 2021
Homeজাতীয়হাফ পাস চালুর বিষয়ে সিদ্ধান্ত শনিবারের মধ্যে : সেতুমন্ত্রী

হাফ পাস চালুর বিষয়ে সিদ্ধান্ত শনিবারের মধ্যে : সেতুমন্ত্রী

নিজস্ব প্রতিবেদকঃ

আগামী শনিবারের (২৭ নভেম্বর) মধ্যে বাসে শিক্ষার্থীদের হাফ ভাড়া চালুর বিষয়ে একটি যৌক্তিক সিদ্ধান্তে আসা সম্ভব হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার ২৫ নভেম্বর দুপুরে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির দ্বি-বার্ষিক সাধারণ সভা ও কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে সেতুমন্ত্রী এ কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, আজ বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) প্রধান কার্যালয়ে একটি সভা অনুষ্ঠিত হবে। তাতে সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন। আশা করছি, সভা থেকে এ বিষয়ে একটি যৌক্তিক সিদ্ধান্ত আসবে।’

তিনি বলেন, বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের (বিআরটিসি) বাসে শিক্ষার্থীদের হাফ ভাড়া চালুর বিষয়ে আমরা চিন্তাভাবনা করছি। শুধু সরকারি বাসে নয় বেসরকারি বাসেও শিক্ষার্থীদের হাফ ভাড়া চালুর বিষয়ে আমি সংশ্লিষ্টদের কাছে সহযোগিতা কামনা করব।

শনিবার বিআরটিএর সংশ্লিষ্ট কর্মকর্তারা বাস মালিকদের সঙ্গে বসে এ ব্যাপারে একটি যৌক্তিক সিদ্ধান্তে আসবেন বলে আমি আশা রাখি।

বৃহস্পতিবার ২৫ নভেম্বর বেলা ১১টার দিকে রাজধানী ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউটের সেমিনার হলে সড়ক পরিবহন মালিকদের এই সম্মেলন শুরু হয়েছে। সংগঠনের ১৩০টি ইউনিটের প্রতিনিধিরা তাতে অংশ নিয়েছেন।

সংগঠনের সভাপতি মসিউর রহমান রাঙ্গা অনুষ্ঠানে সভাপতিত্ব করছেন।

এ বিষয়ে সংগঠন সূত্রে জানা যায়, সভায় বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির কার্যকরী পরিষদের সব কর্মকর্তা ও দেশের সকল জেলা শাখা/ইউনিটের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ কাউন্সিলররা উপস্থিত আছেন। জাতীয় সংগীতের মধ্য দিয়ে সংগঠনের বার্ষিক সাধারণ সভা ও কাউন্সিল অনুষ্ঠান শুরু হয়। তারপর শোক প্রস্তাব গ্রহণ করা হয়। শোক প্রস্তাব পাঠ করেন সংগঠনের মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ। পরে সংগঠনের বিভাগীয় প্রতিনিধিরা বক্তব্য রাখতে শুরু করেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular