Monday, October 25, 2021
Homeগণমাধ্যমসাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব তলব: ডিইউজের উদ্বেগ

সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব তলব: ডিইউজের উদ্বেগ

নিজস্ব প্রতিবেদকঃ

ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে), বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, জাতীয় প্রেস ক্লাব ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নির্বাচিত শীর্ষ নেতাদের ব্যাংক হিসাব তলবের ঘটনায় উদ্বেগ জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়নের নির্বাহী পরিষদ।

ডিইউজে মনে করে, একটি পেশার শীর্ষ নেতাদের এভাবে ব্যাংক হিসাব তলব করার ঘটনা নজিরবিহীন ও উদ্দেশ্যমূলক। এতে গোটা সাংবাদিক সমাজে তৈরি হয়েছে ভীতিকর পরিবেশ এবং স্বাধীন সাংবাদিকতার পথে এই ঘটনা হুমকিস্বরূপ।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) বিকালে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) নির্বাহী পরিষদের সভায় এই উদ্বেগ উৎকণ্ঠা প্রকাশ করা হয়।

এই পরিস্থিতিতে আগামী রবিবার বিকালে সাবেক ও বর্তমান সাংবাদিক নেতাদের সঙ্গে মতবিনিময় করার সিদ্ধান্ত হয়েছে।

ডিইউজের সভাপতি কুদ্দুস আফ্রাদের সভাপতিত্বে এই সভায় বৃহস্পতিবার অনুষ্ঠিত সংগঠনের বার্ষিক সাধারণ সভায় (এজিএম) গৃহীত সিধান্তসমুহ পর্যালোচনা ও সাধারণ সদস্যদের বিপুল উপস্থিতির জন্য কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।

বার্ষিক সাধারণ সভায় গঠনতন্ত্র সংশোধন প্রস্তাব অনুমোদনের জন্য সদস্যদের ধন্যবাদ জানানো হয়। একই সাথে ‘দ্বৈত ভোটার হিসাবে পরিচিত’ সমজাতীয় দু’টি ট্রেড ইউনিয়নের সদস্য ১৪৭ জনের সদস্যপদ বাতিলের সিদ্ধান্ত নিয়েছে ডিইউজের এজিএম।

সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষের রিপোর্টও অনুমোদন করা হয়।

আলোচনায় অংশ নেন ডিইউজের সহ-সভাপতি এম এ কুদ্দুস, সাংগঠনিক সম্পাদক এ জিহাদুর রহমান জিহাদ, প্রচার সম্পাদক আছাদুজ্জামান, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক দুলাল খান, জনকল্যান সম্পাদক সোহেলী চৌধুরী, দপ্তর সম্পাদক জান্নাতুল ফেরদৌস চৌধুরী সোহেল, নির্বাহী পরিষদ সদস্য সাকিলা পারভীন, রাজু হামিদ, ইব্রাহিম খলিল খোকন, জুবায়ের রহমান চৌধুরী, বাংলাদেশ পোস্টের ডেপুটি ইউনিট চিফ নাজমুল হাসান প্রমুখ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular