Friday, September 24, 2021
Homeক‌্যাম্পাসশিক্ষার্থীদের পৌঁছে দিতে ববির বিশেষ বাস সার্ভিস শুরু

শিক্ষার্থীদের পৌঁছে দিতে ববির বিশেষ বাস সার্ভিস শুরু

নিজস্ব প্রতিনিধিঃ

লকডাউনে আটকেপড়া বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিজ নিজ জেলায় পৌঁছে দিতে বিশেষ বাস সার্ভিস শুরু হয়েছে।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের তত্ত্বাবধানে বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় ক্যাম্পাস থেকে পাঁচটি রুটে শিক্ষার্থীদের নিয়ে বাস ছেড়ে যায়।

জানা গেছে, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে নড়াইল হয়ে যশোর, ক্যাম্পাস থেকে ঝালকাঠি ও পিরোজপুর, ক্যাম্পাস থেকে বাগেরহাট, ক্যাম্পাস থেকে পটুয়াখালী এবং ক্যাম্পাস থেকে বরগুনা (আমতলী) এই পাঁচ রুটে বাস সার্ভিস দিয়েছে কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের ছয়টি ও ভাড়ায়চালিত তিনটি বাসে ওই সার্ভিস শুরু করা হয়।

বাসে ওঠার আগে প্রতিটি শিক্ষার্থীর তাপমাত্রা মাপা হয়। যাদের করোনা উপসর্গ ছিল, তাদের আগেই ওই সার্ভিস নেওয়া থেকে বিরত থাকতে অনুরোধ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন৷ ভ্রমণের জন্য  প্রত্যেক শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্র সঙ্গে নিতে হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের পরিবহণ পুলের ম্যানেজার মো. মেহেদি হাসান জানান, বিশেষ বাস সার্ভিস পাওয়ার জন্য এক হাজার ৪৬৪ শিক্ষার্থী আবেদন করেছেন। তাদের নির্ধারিত জেলায় পৌঁছে দিতে আজ প্রথম দিনে মোট ৯টি বাস ছেড়ে গেছে ক্যাম্পাস থেকে।

প্রক্টর ড. সুব্রত কুমার দাস বলেন, করোনা বিস্তার রোধে সরকার ঘোষিত কঠোর লকডাউনে বরিশালে আটকেপড়া সব শিক্ষার্থীর জন্য বিশেষ পরিবহণ সেবা চালু করা হয়েছে। যারা বাস সার্ভিসের জন্য নির্দিষ্ট পন্থায় নিবন্ধন করেছে, তাদের নির্ধারিত জেলা শহরে পৌঁছে দেওয়া হবে৷

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular