Monday, November 29, 2021
Homeমতামতশিক্ষার্থীদের আস্থার স্থল এখন ICON PLUS বিশ্ববিদ্যালয় ভর্তি কোচিং

শিক্ষার্থীদের আস্থার স্থল এখন ICON PLUS বিশ্ববিদ্যালয় ভর্তি কোচিং

আহম্মদ উল্লাহ:

প্রিয় শিক্ষার্থী, অভিভাবক ও শুভাকাঙ্ক্ষীবৃন্দ, আপনারা ICON PLUS বিশ্ববিদ্যালয় ভর্তি কোচিং সম্পর্কে অবগত আছেন যে, আইকন প্লাস কখনও টাকায় কেনা ছবি বাণিজ্য করে প্রাতিষ্ঠানিক সুবিধা নেয় না। সেই প্রমাণ গত ৮ বছর ধরে রেখেছে। ২০১৯-২০ শিক্ষাবর্ষেও ৭ম স্থান অধিকারী একজন শিক্ষার্থীর সাফল্যকে নিয়ে অন্য একটি কোচিংয়ের সাথে প্রাতিষ্ঠানিক দ্বন্দ্ব হওয়ায় তাকে বিজ্ঞাপনের বাইরে রাখা হয়েছিল।

ICON PLUS একটি ভালোবাসা, বন্ধন ও সেবায় ব্রতী প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি গতানুগতিক ধারার বাইরে গিয়ে শিক্ষার্থীদের সেবা প্রদান করে আসছে। যুগোপযোগী সেবা প্রদানের মাধ্যমে শিক্ষার্থী, অভিভাবক ও শুভাকাঙ্ক্ষীদের ভালোবাসার স্থান দখল করে আছে।

গতকাল ০২ নভেম্বর, ২০২১ ইং তারিখে ঢাকা বিশ্ববিদ্যালয় ২০২০-২১ শিক্ষাবর্ষের ‘খ’ ইউনিট ভর্তি পরীক্ষায় ১ম স্থান অধিকারী সাখাওয়াত জাকারিয়াকে নিয়ে অন্য একটি বিশ্ববিদ্যালয় ভর্তি কোচিংয়ের সাথে ধুম্রজাল সৃষ্টি হয়েছে। আপনাদের জ্ঞাতার্থে জানাচ্ছি যে, আমরা প্রথমেই তাঁর সাফল্যের জন্য অভিনন্দন জানাই।

প্রকাশ থাকে যে, সাখাওয়াত জাকারিয়া ২০১৯ সালের নভেম্বরে ICON PLUS যাত্রাবাড়ী শাখায় দুটি ফ্রি ক্লাস ও একটি পরীক্ষায় অংশ নিয়ে প্রথম স্থান অর্জন করে এবং সে মোতাবেক গতকাল রেজাল্ট পরবর্তী সময়ে ICON PLUS যাত্রাবাড়ী শাখার রেফারেন্স ধরে আমাদের অন্য একজন শাখা পরিচালক জাকারিয়াকে নিয়ে একটি পোস্ট দেয়। জাকারিয়া আমাদের ভর্তি কোচিংয়ের নিয়মিত ছাত্র নয় এবং যেহেতু জাকারিয়া তার সাফল্যের জন্য ICON PLUS কে স্বীকৃতি দিচ্ছে না, সেহেতু ICON PLUS তার সাফল্যের দাবি করছে না। তার সাফল্যের জন্য ICON PLUS এর সহ-প্রতিষ্ঠাতা মো: নাঈম হোসেন তাকে ফোন করে অভিনন্দন জানিয়েছেন এবং দু:খ প্রকাশ করে আামাদের শাখা পরিচালকের পোস্টটি সরিয়ে ফেলার নির্দেশও দিয়েছেন। একই সাথে ICON PLUS সাখাওয়াত জাকারিয়ার উত্তরোত্তর সাফল্য কামনা করছে।

সকলের জ্ঞাতার্থে পুনরায় জানাচ্ছি যে, ICON PLUS কখনও ভর্তি পরীক্ষার পজিসন নিয়ে ছবি বাণিজ্যে বিশ্বাসী নয়। বরং সর্বদা ভালো সেবা প্রদান ও মানবিক অবস্থানের মাধ্যমে কত বেশি সংখ্যক শিক্ষার্থীর সাফল্যে অংশীদার হতে পারে তা নিয়ে পরিকল্পনা, সাজেশন ও কর্মসূচি বাস্তবায়ন করে থাকে। তাঁর প্রমাণ কোভিড-১৯ কালে ICON PLUS মূল ফি থেকে ৫০% ছাড় দিয়ে ২০ মাসের অধিক সময় শিক্ষার্থীদের সেবা প্রদান করেছে।

অনভিপ্রেত ঘটনার প্রেক্ষিতে বিবৃতি

অপরদিকে গতকাল ০২ নভেম্বর, ২০২১ ইং তারিখে এক অনভিপ্রেত ঘটনার জন্য ICON PLUS কে দায়ী করা হচ্ছে। প্রথম হওয়া জাকারিয়াকে হেনস্তার বিষয়টির সাথে ICON PLUS কে জড়ানো হচ্ছে। আসলে ICON PLUS এর সাথে প্রাতিষ্ঠানিকভাবে সম্পৃক্ত নয়।

প্রকাশ থাকে যে, ফার্মগেট বিটিআই ভবনের ৬ তলায় ICON PLUS বিশ্ববিদ্যালয় ভর্তি কোচিংয়ের ক্যাম্পাস এবং ঐ ভবনের ২য় তলায় অন্য একটি বিশ্ববিদ্যালয় ভর্তি কোচিংয়ের অফিস। বিকেলে আমাদের একজন পরিচালকের নেতৃত্বে একটি বিভাগীয় টিচার গ্রুমিং ক্লাস শেষে ৬ তলা থেকে (মঙ্গলবার মার্কেট বন্ধ থাকায় লিফট;ট বন্ধ ছিল) সিড়িপথে নামতে গিয়ে ২য় তলায় ঐ কোচিংয়ের অফিসের সামনে অনেক মানুষের ভীড় দেখে উৎসুক জনতা হিসেবে সামনে উপস্থিত হয়ে দেখতে পায় যে, সামনে কোনো একটি সভা চলছে এবং স্থানীয় কিছু ব্যক্তি হৈহুল্লোড় করছে।

প্রথম হওয়া জাকারিয়া আমাদের পরিচালক ও অনেক শিক্ষকের পূর্ব পরিচিত হওয়ায় কোনো একটি অপ্রীতিকর ঘটনা অনুমান করতে পেরে আমরা বিষয়টি জানার চেষ্টা করি এবং জাকারিয়াকে সমবেদনা জানিয়ে সেখান থেকে আমাদের অফিসে চলে আসি। পরবর্তীতে আমরা সাংবাদিক ভাই-বোনদের ফোন ও মিডিয়ার মাধ্যমে ঐ অপ্রীতিকর ঘটনার কথা জানতে পারি। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় প্রথম হওয়া একজন ছাত্রের সাথে কোনো এক দুর্বৃত্তচক্রের এধরনের অনভিপ্রেত ও ন্যাক্কারজনক আচরণ কোনোভাবেই কাম্য নয়।
আমরা তীব্রভাবে এই ঘটনার নিন্দা জানাই।

প্রিয় শিক্ষার্থী, অভিভাবক ও শুভাকাক্সক্ষীদের ICON PLUS কে ভুল না বুঝার জন্য বিনীত অনুরোধ জানাচ্ছি এবং এই ব্যাপারে কোনো ধরনের কাঁদা ছোড়াছুড়ি বা আক্রমণাত্মক আচরণ থেকে বিরত থাকার জন্য অনুরোধ করছি। ICON PLUS সবসময় সাধারণ ও মেধাবী প্রজন্মের সাথে থাকবে। এ লক্ষ্যে সকলের দোয়া, সমর্থন ও সহযোগিতা প্রার্থনা করছি।

লেখক: প্রধান নির্বাহী
ICON বিশ্ববিদ্যালয় ভর্তি কোচিং

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular