Monday, November 29, 2021
Homeজেলাশার্শার বাগআঁচড়ায় পাড়া-মহল্লায় নৌকার পথসভা ও উঠান বৈঠক

শার্শার বাগআঁচড়ায় পাড়া-মহল্লায় নৌকার পথসভা ও উঠান বৈঠক

সাহিদুল ইসলাম শাহীন,বেনাপোল(যশোর):

শার্শা উপজেলা জুড়ে এখন নির্বাচনের বার্তা বইতে শুরু করেছে। গ্রাম গঞ্জের চায়ের দোকান,রেস্তোরা,হোটেল গুলোয় প্রার্থী-ভোটারদের আনাগোনায় সরগরম। প্রার্থীদের বিভিন্ন প্রতিশ্রুতির মধ্যে হাবুডুবু খাচ্ছেন এলাকার ভোটাররা।

সরকারের উন্নয়নের বিভিন্ন কর্মকান্ড ভোটারদের কাছে তুলে ধরছেন সরকার দলীয় “নৌকা”প্রতিকের প্রার্থীগণ। এবারকার ইউপি নির্বাচনে আ.লীগের প্রতিদ্বন্ধি আ.লীগ। ফলে, নৌকার বিপক্ষে প্রতিদ্বন্ধিতায় অংশ নেওয়া বিদ্রোহী/স্বতন্ত্র প্রার্থীরা নিজ থেকে বাড়তি প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের মণ জয় করার বিভিন্ন রকম ফকির-ফিন্দির পথ বেছে নিচ্ছে। আবার এদের মধ্যে কেউ কেউ বিএনপি-জামাত পন্থী,প্রয়োজনে গোপনে এ সকল প্রার্থীরা বিএনপি-জামায়াতের ইন্দনে নৌকার প্রার্থী এবং সমর্থকদের উপর হামলা ভাংচুর চালাচ্ছে,নৌকার জয়ের সম্ভাবনা দেখে হাঙ্গামা বাধিয়ে নির্বাচন বাতিলের গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

শার্শা উপজেলার বাগআঁচড়া ইউপি নির্বাচনে সে রকম ঘটনায় ঘটে চলেছে। ঐ ইউনিয়নের নৌকার প্রার্থী মোঃ ইলিয়াছ কবির বকুল এক সাক্ষাৎকারে বলেছেন,”বিএনপি’র সাবেক দপ্তর সম্পাদক মফিকুল হাসান তৃপ্তি’র বাড়ী এবং জামায়াত নেতা মাওলানা আজিজুর রহমানের বাড়ী আমার বাড়ীর পাশে হওয়ায় বাগআঁচড়া ইউনিয়ন ঘিরে বিএনপি-জামায়াতের শক্ত প্রভাব রয়েছে। নির্বাচনে আমার প্রতিপক্ষ প্রতিদ্বন্ধি মোঃ আব্দুল খালেক ঐ বিএনপি-জামায়াতের একজন সক্রিয় সদস্য।

আগামী ২৮ তারিখের নির্বাচনে নৌকার জয়ের সম্ভাবনা দেখে তারা প্রতি নিয়তই বাগআঁচড়া ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে তারা হাঙ্গামা,ভাংচুর এবং নৌকার সমর্থকদেরকে মারধর করে তাদেরকে বাড়ী ছাড়া করছে। আমাকে কঠোর কৌশল অবলম্বন করে সে সকল পরিস্থিতি মোকাবিলা করতে হচ্ছে। স্বতন্ত্র প্রার্থী আব্দুল খালেক এবং তার সমর্থকরা আমার নৌকা মার্কার সাতমাইল আমতলা মনি’র নির্বাচনী ক্যাম,গাইনবাড়ী জামিরের ক্যাম্প,তেতুল তলার দুষ্টু মেম্বরের ক্যাম্প,খালপাড়া এনামুলের ক্যাম্প,শরিফুলের ক্যাম্প,হাসানের ক্যাম্প,আলামিনের ক্যাম্প,পিপড়াগাছি সাজদ্দি ক্যাম্প,কালামের ক্যাম্প ও ইউনুচের ক্যাম্প সহ ১০টি নির্বাচন কার্যালয় ভাংচুর করেছে এবং আমার নৌকার সমর্থকদের মারধর করে বাড়ীছাড়া করছে,নির্বাচন বানচালের একটা গভীর ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে”।

মঙ্গলবার(২৩ নভেম্বর) বাগআঁচড়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডের বিভিন্ন পাড়া-মহল্লায় নির্বাচনী প্রচারনার উঠান বৈঠকে তিনি এসব কথা তুলে ধরেন। তিনি আরও বলেন, “আমরা দেশ স্বাধীন করেছি নৌকা প্রতীক নিয়ে,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেওয়া এই নৌকাকে এগিয়ে নিতে এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আমাদেরকে নৌকায় ভোট দিতে হবে,তাই আপনাদের কাছে অনুরোধ আগামী ২৮ নভেম্বর ভোটে অংশ নিয়ে নৌকা মার্কাকে জয়ী করবেন এই অনুরোধটুকু আপনাদের কাছে করে গেলাম”।

বাগআঁচড়া ৩নং ওয়ার্ডের সাতমাইল এলাকার আমতলা পাড়া,সরদার পাড়া, খালপাড়া সহ বেশ কয়েকটি উঠান বৈঠক এবং পথসভায় অন্যান্যদের মধ্যে অংশ নেন-৩নং ওয়ার্ডের সহ-সভাপতি-ইদ্রিস আলী বিশ্বাস,আব্দুস সাত্তার,সাধারণ সম্পাদক-ইউনুচ আলী মোল্লা,সহ:সম্পাদক-মনিরুল ইসলাম সরদার,সাংগঠনিক সম্পাদক-সেলিম রেজা, আ,লীগ নেতা-রবিউল ইসলাম,আব্দুল কাদের গাজী,ওয়াজেদ আলী সরদার,সুলতান গাজী,মোশাররফ মোড়ল,যশোর জেলা ছাত্রলীগের সহ:সভাপতি-আব্দুর রউফ পিন্টু,বাগআঁচড়া ইউনিয়ন ছাত্রলীগ সাধারণ সম্পাদক-মেহেদী হাসান অপুসহ প্রমূখ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular