Homeমতামতরিয়াজুল হকের ‘পার্থিব আসক্তি অকল্যাণকর’

রিয়াজুল হকের ‘পার্থিব আসক্তি অকল্যাণকর’

 

অন্বেষা প্রকাশন থেকে প্রকাশিত হয়েছে মোঃ রিয়াজুল হকের তৃতীয় গ্রন্থ ‘কুরআন ও হাদিসে পার্থিব আসক্তি অকল্যাণকর’। একুশে বইমেলার প্রথম দিন থেকেই টিএসসি গেট সংলগ্ন অন্বেষা প্রকাশনের প্যাভিলিয়নে বইটি পাওয়া যাবে। বইটির প্রচ্ছদ করেছেন মোঃ জহিরুল হক।

লেখক মোঃ রিয়াজুল হক বলেন, পার্থিব বিষয়ে আমরা এত ব্যস্ত থাকি যে, আমরা ভুলেই যাই এই পৃথিবী থাকার জায়গা না। নানা ব্যস্ততায় আল্লাহর স্মরণ থেকে দূরে সরে যাই। ইবাদতে গাফিলতি করি। অথচ আল্লাহর কাছে এই পৃথিবী মূল্যহীন। সুতরাং পৃথিবীতে আপন ভাবার কোন সুযোগ নেই।

লেখক আরও বলেন, মানুষ পৃথিবীতে মুসাফির ছাড়া কিছুই নয়। মৃত্যুকালে পৃথিবীর কিছুই নিয়ে যাওয়ার সুযোগ নেই। পবিত্র কুরআন এবং সহিহ হাদিসের আলোকে, সেই বিষয়গুলো পাঠকের কাছে সহজ ভাবে তুলে ধরার চেষ্টা করা হয়েছে।

বইটির প্রকাশক অন্বেষা প্রকাশনের স্বত্বাধিকারী মোঃ শাহাদাত হোসেন বলেন, পার্থিব আসক্তি অকল্যাণকর গ্রন্থটি কুরআন ও হাদিসের আলোকে লেখা হয়েছে, যা সাধারণ পাঠকের মনের চিন্তার জগতে পরিবর্তন আনবে বলে দৃঢ় বিশ্বাস করি।

লেখক রিয়াজুল হকের জন্ম গোপালগঞ্জে। তিনি কেন্দ্রীয় ব্যাংকে যুগ্ম পরিচালক পদে কর্মরত আছেন এবং বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকা ও অনলাইন পোর্টালে নিয়মিত কলাম লিখে থাকেন।

RELATED ARTICLES

Most Popular