Homeক‌্যাম্পাসরাবির হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের সান্ধ্যকালীন কোর্সের আবেদন চলছে

রাবির হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের সান্ধ্যকালীন কোর্সের আবেদন চলছে

আসিফ আজাদ সিয়াম, রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগে সান্ধ্যকালীন এমবিএ কোর্সে ভর্তির ফরম বিতরণ চলবে ২৭ জানুয়ারি পর্যন্ত। গত ২২ ডিসেম্বর থেকে ফর্ম বিতরণ শুরু হয়েছে।

বুধবার (২৯ ডিসেম্বর) দুপুর ১২ টায় বিভাগের ল্যাবে আয়োজিক এক সাংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সাংবাদ সম্মেলনে কোর্সের ভর্তি পরীক্ষা কমিটির কো-অর্ডিনেটর সহযোগী অধ্যাপক মনিরুজ্জামান লিখিত বক্তব্যে বলেন, হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগ বিগত ২০০৮ সাল থেকে বিভাগের নিয়মিত শিক্ষাকার্যক্রমের পাশাপাশি সান্ধ্যকালীন এমবিএ শিক্ষাকার্যক্রম পরিচালনা করে আসছে।

বর্তমানে বিভাগটি দুটি পৃথক ধারায় সান্ধ্যকালীন এমবিএ প্রোগ্রাম চালু রেখেছে।একটি হলো- এক বছর মেয়াদী এমবিএ প্রোগ্রাম যেখানে ব্যবসায় শিক্ষায় চার বছর মেয়াদের ডিগ্রীধারীরা ভর্তির সুযোগ পায় এবং অন্যটি হলো দুই বছর মেয়াদী এমবিএ প্রোগ্রাম যেখানে যেকোন ডিসিপ্লিন থেকে স্নাতক / স্নাতকত্তোর ও সমমান ডিগ্রীধারীরা ভর্তির সুযোগ পায়।

তিনি আরো বলেন, আমারা বিধিবিধান মেনে ও স্বাস্থ্য ঝুঁকি এড়াতে এ বছর শারীরিক উপস্থিতিতে কোন ভর্তি পরীক্ষা নিব না। তবে আবেদনকারীদের মৌখিক পরীক্ষা গ্রহণের মাধ্যমে এবং নূন্যতম শিক্ষাগত যোগ্যতা প্রমাণ সাপেক্ষে ভর্তি করা হবে।

০৪ ফেব্রুয়ারী ২০২২/১ ব্যাচে আবেদনপত্র সংগ্রহ ও ভর্তি কার্যক্রম সম্পন্ন করার শেষ তারিখ ২৭ জানুয়ারী ২০২২ ২০২২ তারিখে এ ব্যাচের ক্লাশ শুরু হবে। এক বছর মেয়াদী এমবিএ প্রোগ্রামে মোট খরচ ৭৫ হাজার টাকা যা ৩ কিস্তিতে পরিশোধ যোগ্য এবং ২ বছর মেয়াদী এমবিএ প্রোগ্রামে মোট খরচ ১ লক্ষ টাকা যা ৫ কিস্তিতে পরিশোধ যোগ্য। এক বছর মেয়াদী প্রোগ্রামটি ৩৬ ক্রেডিটের যা ২ সেমিষ্টারে বিভক্ত এবং দুই বছর মেয়াদী প্রোগ্রামটি ৬৬ ক্রেডিটের যা ৪ সেমিষ্টারে বিভক্ত।

এছাড়াও ভর্তি বিষয়ে যাবতীয় তথ্য বিভাগের নিজস্ব ওয়েভ সাইট ( www.ru.ac.bd/ais/notice ) সংগ্রহ করা যাবে।

বিভাগের সভাপতি অধ্যাপক মোহাম্মদ মাঈন উদ্দিনের সভাপতিত্বে অ্ধ্যাপক সাইয়্যেদুজ্জামান, অধ্যাপক দিল আরা হোসাইনসহ বিভাগের অন্যান্য শিক্ষকরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের সবচেয়ে একটি পুরাতন ও ঐতিহ্যবাহী বিভাগ। বিভাগের এলামনাইগণ বিভিন্ন সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানে নীতি প্রণয়ন ও সিদ্ধান্ত গ্রহণ সফলতার সাথে অবদান রাখছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular