Friday, January 21, 2022
Homeজেলারাণীশংকৈল পৌর শহরে এই প্রথম অবকাশ কেন্দ্র মিনি পার্কের উদ্বোধন

রাণীশংকৈল পৌর শহরে এই প্রথম অবকাশ কেন্দ্র মিনি পার্কের উদ্বোধন

হুমায়ুন কবির, রাণীশংকৈল,(ঠাকুরগাঁও) প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার পৌরশহরে প্রথমবারের মতো একটি অবকাশ কেন্দ্র তৈরি হলো। উপজেলা পরিষদের সমস্ত পুকুর পাড়ে রাস্তা নির্মাণ, আলোকসজ্জা, বিভিন্ন প্রজাতির ফুল ও ফলের গাছ দিয়ে সাজানো হয়েছে এই অবকাশ কেন্দ্র বা মিনি পার্কের।

পৌরসভাসহ উপজেলার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের কাছে যেটি ছিলো দীর্ঘদিনের স্বপ্ন। সকাল কিংবা বিকালে সরাদিনের কর্মব্যস্ততা শেষে কিছুটা স্বস্তির নিশ্বাস ফেলতে স্ব-পরিবারে ঘুরে যেতে পারবেন অবকাশ বঞ্চিত মানুষেরা।

উপজেলা প্রশাসনের অর্থায়নে এবং ইউএনও’র নিবির তদারকির মাধ্যমে গতকাল সোমবার ২২ নভেম্বর সন্ধায় এই মিনি পার্কের উদ্বোধন করেন, ঠাকুরগাঁও- ২-আসনের সংসদ সদস্য দবিরুল ইসলাম ও ৩ আসনের সংসদ সদস্য জাহিদুর ইসলাম।

উপস্থিত শুভেচ্ছা বক্তব্যে দুই সাংসদ বলেন, সত্যি উপজেলা পরিষদে এরকম একটি মিনি পার্ক তৈরি করায় ইউএন’র প্রশংসা না করে পারা যায় না।

ইউএনও’র উদ্যোগে এরকম একটি মহৎ কাজ রাণীশংকৈলবাসী অনেকদিন মনে রাখবে। তারা আরও বলেন, পরিষদে আসা অনেকেই এই ৫৩০ মিঃ দৈর্ঘ্য এ রাস্তায় ঘুরে যাওয়া, শারীরিক ব্যয়াম, পরিবারকে নিয়ে অবসর সময় কাটাতে পারবে এবং বিভিন্ন জায়গায় স্থাপিত কনক্রিটের তৈরি ছোট ছোট বেঞ্চে বসে বিশ্রাম নিতে পারবে। বর্তমান সরকারের উন্নয়নের ধারাবাহিকতার এটি একটি নতুন মাত্রা হিসেবে যোগ হলো।

প্রসানের উদ্যোগে এরকম একটি জনকল্যাণকর কাজ সচরাচর চোখে পড়েনা বলে স্থানীয় সুধি সমাজ মনে করে বলেন, এই পৌরশহরে অবকাশ সময় পার করার মতো কোন স্থান ছিলোনা। এটি হওয়াতে অনেকেই অনাসয়ে ঘুরে যেতে পারবেন।

এ সময় উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও-৩ আসনের সাবেক সাংসদ অধ্যাপক ইয়াশিন আলী, সাবেক মহিলা সংরক্ষিত সাংসদ ও জেলা আওয়ামী লীগের সহ- সভাপতি সেলিনা জাহান নিলটা, উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না, উপজেলা নির্বাহি কর্মকর্তা সোহেল সুলতান জুলকার নাইন কবির স্টিভ, আ’লীগ সভাপতি অধ্যক্ষ সইদুল হক, পৌর মেয়র মোস্তাফিজুর রহমান, সহকারি কমিশনার ভূমি ইন্দ্রজিৎ সাহা, ভাইস চেয়ারম্যান শেফালি বেগম,থানা অফিসার ইনচার্জ আব্দুল লতিফ শেখ,আ’লীগ সম্পাদক তাজউদ্দীন আহম্মেদ প্রমুখ।

এ ছাড়াও বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, প্রশাসনিক কর্মকর্তা, সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক বৃক্তিবর্গ ও স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার গণমাধ্যমকর্মিরা উপস্থিত ছিলেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular