Homeসারাদেশরাণীশংকৈল ডিগ্রি কলেজ পরিদর্শনে এসে শিক্ষার্থীদের ঘন্টাব্যাপি পাঠদান করালেন ইউএনও

রাণীশংকৈল ডিগ্রি কলেজ পরিদর্শনে এসে শিক্ষার্থীদের ঘন্টাব্যাপি পাঠদান করালেন ইউএনও

হুমায়ুন কবির রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার প্রাচীন ও বৃহৎ শিক্ষা প্রতিষ্ঠান রাণীশংকৈল ডিগ্রি কলেজ পরিদর্শনে এসে আইএ (ইন্টামিডিয়েট) প্রথম বর্ষের শতাধিক ছাত্র-ছাত্রীদের নিয়ে ঘন্টাব্যাপি ইংরেজি গ্রামার বিষয়ে পাঠদান করালেন ইউএনও সোহেল সুলতান জুলকার নাইন কবির স্টিভ।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১ টায়
কলেজের দক্ষিণ ভবনের ৪র্থ তলা হলরুমে তৃতীয় ঘন্টার ক্লাশে হঠাৎ উপস্থিত হয়ে তিনি শিক্ষার্থীদের পাঠদান করান।
এ সময় কলেজের নব যোগদানকৃত অধ্যক্ষ জাকির হোসেন, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ইসমাইল হোসেন ও খতিবর রহমান, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক প্রশান্ত বসাক উপস্থিত ছিলেন।
পাঠদান শেষে ইউএনও ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, “আজ আমি আপনাদের ক্লাসে এসেছি। পরে আবারো আসবো। আপনারা শ্রেণিকক্ষে উপস্থিতি বাড়াবেন, শিক্ষকদের সম্মান করবেন, জানার জন্য শিক্ষকদের বেশি বেশি প্রশ্ন করবেন এবং নিজেদের স্বাস্থ্যের প্রতি যত্নবান হবেন।”

জানা গেছে, এর আগেও ইউএনও স্টিভ কবির প্রশাসনিক কাজের পাশাপাশি উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পরিদর্শনে গিয়ে প্রায় পাঠদান করান। এনিয়ে শিক্ষার্থীদের মাঝে পড়ালেখার ব্যাপারে ব্যাপক উৎসাহ ও উদ্দিপনার সৃষ্টি হয়েছে।
এবং এটি উপজেলা জুড়ে বেশ আলোচিত।
এছাড়াও তিনি অনেক গরীব ও মেধাবী কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদেরকে ভর্তির জন্য আর্থিক সহযোগিতা করে আসছেন। এজন্য তিনি উপজেলাজুড়ে একজন শিক্ষাবান্ধব কর্মকর্তা হিসাবে সুপরিচিত।

রাণীশংকৈল ডিগ্রী কলেজের অধ্যক্ষ জাকির হোসেন বলেন, “স্কুল-কলেজে গিয়ে পাঠদান করা ইউএনও মহোদয়ের এই ব্যতিক্রমী উদ্যোগ। আমাকে এটি আরো অনুপ্রাণিত করেছে। আমি বিশ্বাস করি শিক্ষার্থীরা উনার পাঠদান পেয়ে অনেক উপকৃত হয়েছে।”

এ ব্যাপারে ইউএনও কবির স্টিভ বলেন “কলেজ পরিদর্শনে গিয়ে ছাত্র-ছাত্রীদের পড়া-লেখায় উৎসাহিত করতেই মূলত আজ আমি তাদের একটি ক্লাস নিয়েছি। তারা স্বতঃস্ফূর্তভাবে ক্লাসে উপস্থিত থেকেছে। ক্লাসে তাদের পড়ালেখা ছাড়াও বিভিন্ন বিষয়ে উৎসাহিত করার চেষ্টা করেছি।”

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular