Friday, May 20, 2022
Homeসারাদেশরাণীশংকৈলে আটককৃত নীলগাই বিজিবি'র সামনে জবাই করে স্থানীয়রা, এলাকাবাসীর ক্ষোভ

রাণীশংকৈলে আটককৃত নীলগাই বিজিবি’র সামনে জবাই করে স্থানীয়রা, এলাকাবাসীর ক্ষোভ

হুমায়ুন কবির, রাণীশংকৈল ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার ধর্মগড় ইউনিয়নের ভরনিয়া উত্তর মন্ডলপাড়া এলাকায় স্থানীয়রা একটি নীলগাই উদ্ধার বিজিবির সদস্যদের উপস্থিতিতে জবাই করে ফেলে। এতে ক্ষোভ প্রকাশ করেছেন এলাকাবাসি। বৃহস্পতিবার (১২ মে) সকাল সাড়ে ১১ টায় মন্ডলপাড়া গ্রামে এঘটনাটি ঘটে।

স্থানীয়দের তথ্যমতে এদিন সকালে হঠাৎ এলাবাসিরা একটি নীল গায় দেখতে পায়। গাইটিকে ধরার জন্য অনেক ছুটা ছুটি করে। এক পর্যায়ে নীলগাইটি হাঁপিয়ে গেলে স্থানীয়দের হাতে ধরা পড়ে। গাইটি অতিরিক্ত অসুস্থ হয়ে পড়লে মরে যেতে পারে এরকম ভেবে গ্রামবাসিরা দু’জন বিজিবি সদস্যের উপস্থিতিতে গাইটিকে জবাই করে ফেলে।
এলাকাবাসিরা ধারণা করছে এটি ভারত থেকে বাংলাদেশে এসেছিল।

ধর্মগড় ইউপি চেয়ারম্যান আবুল কাশেম বলেন, আমি জেনিছি, অনেকক্ষন ধরে নীল গায়টিকে গ্রামবাসিরা পিটাপিটি করে এবং গাইটি হ্যাঁপিয়ে গেলে ধরা পড়ে। মরার ভয়ে এলাকাবাসি জবাই করে দেয় আমি খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ইউএনও স্যারকে বিষয়টি অবগত করি তিনি যা সিদ্ধান্ত নিবেন তাই হবে।

এ ব্যাপারে ইউএনও সোহেল সুলতান জুলকার নাইন কবির স্টিভ বলেন,চেয়ারম্যান আমাকে খবর দিয়েছে, খবর পাওয়ার সাথে সাথে বন বিভাগের দু’জন কর্মকর্তা ও থানা পুলিশকে ঘটনাস্থলে পাঠিয়েছি এবং বিভাগীয় বন কর্মকর্তাকে জানিয়েছি তিনি সরেজমিনে তদন্তপুর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন। বিজিবি সদস্যদের উপস্থিতিতে জবাইয়ের বিষয়টি জনতে চাইলে তিনি বলেন তাদের সংশ্লিষ্টতা থাকলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহণ করা হবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular