Homeসারাদেশরাজশাহীরাজশাহীতে সরকারি গোডাউনে মিললো ২০ হাজার ৪০০ লিটার তেল

রাজশাহীতে সরকারি গোডাউনে মিললো ২০ হাজার ৪০০ লিটার তেল

রাজশাহী প্রতিনিধি:

রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুর বাজারের একটি সরকারি গোডাউন থেকে ২০ হাজার ৪০০ লিটার ভোজ্যতেল জব্দ করেছে রাজশাহী জেলা পুলিশের একটি টিম। এ সময় গোডাউন মালিক মো. শহিদুল ইসলাম স্বপনকে গ্রেফতার করা হয়েছে।

সোমবার (৯ মে) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তাহেরপুর বাজারে অভিযান চালায় পুলিশ। এতে ১৯ হাজার ৩৮০ লিটার সয়াবিন ও পাঁচ হাজার ২০ লিটার সরিষার তেল গোডাউন থেকে জব্দ করা হয়।

গ্রেফতার স্বপন বাগমারা উপজেলার গোডাউনমোড় বাজারপাড়া এলাকার বাসিন্দা। তিনি ওই এলাকার আলহাজ্ব ইসমাইল হোসেনের ছেলে। স্বপন দীর্ঘদিন ধরে মুদির ব্যবসা করে আসছেন।

সোমবার রাতে এসব তথ্য নিশ্চিত করেছেন রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার মো. ইফতে খায়ের আলম।

তিনি বলেন, তাহেরপুর বাজারে একটি সরকারি গোডাউন রয়েছে। স্থানীয় মুদি দোকানি স্বপন সেটি ভাড়া নিয়ে ব্যবহার করেন। ওই গোডাউনে টিসিবির পণ্য গোপনে লুকানো থাকতে পারে এমন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালায়। এ সময় সেখানে ১০০টি ড্রামের মধ্যে মোট ২০ হাজার ৪০০ লিটার সয়াবিন ও সরিষার তেল পাওয়া যায়। এর মধ্যে ৯৫ টি ড্রামে রয়েছে সয়াবিন তেল। প্রতি ড্রামে তেল রয়েছে ২০৪ লিটার। সে হিসেবে সোয়াবিন তেল রয়েছে ১৯ হাজার ৩৮০ লিটার। আর পাঁচ ড্রামে রয়েছে এক হাজার ২০ লিটার সরিষার তেল।

পুলিশের এ কর্মকর্তা আরও বলেন, অভিযানের সময় এর মালিক স্বপনকে গ্রেপ্তার করা হয়। একই সঙ্গে তার গোডাউন সিলগালা করে দেওয়া হয়েছে। তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা প্রক্রিয়াধীন। আগামীকাল তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হবে বলেও জানিয়েছেন তিনি।

অভিযানে অংশগ্রহণ করেন জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী, পুঠিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার অলক বিশ্বাস, বাগমারা থানার ওসি মোস্তাক আহমেদ, তাহেরপুর তদন্ত কেন্দ্রের ইনচার্জ এসআই দিলালুর রহমান।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular