Homeসারাদেশখুলনাযশোর ৪৯ বিজিবি'র ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

যশোর ৪৯ বিজিবি’র ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

সাহিদুল ইসলাম শাহীন,বেনাপোল(যশোর):

উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী-২০২২ উদযাপন করলো বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি)’র যশোর ৪৯ ব্যাটেলিয়ন। লেঃ কর্নেল, শাহেদ মিনহাজ সিদ্দিকী অধিনায়ক, যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি)’র স্বাক্ষরিত পত্রে এ খবর পাওয়া গেছে।

যশোর সদর উপজেলার ঝুমঝুমপুরস্থ ৪৯, বিজিবি’র সদর দপ্তরে আয়োজিত এক আড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে দিবসটি যথাযথ ভাবে উদযাপন করে বিজিবি। ২০১৩ সালের ২০ জানুয়ারী তৎকালীন এবং বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিজিবি’র সদর দপ্তর ঢাকার পিলখানায় পতাকা উত্তোলনের মাধ্যমে যশোর ৪৯ বিজিবি’র নামকরন প্রতিষ্ঠা করেন।

৪৯ ব্যাটেলিয়নের সকল সরকারী কার্যক্রম সদর দপ্তর পিলখানা থেকে পরিচালিত হতে থাকে। ২০১৭ সালের ১৮ জানুয়ারী এ ব্যাটালিয়নের বর্তমান অবস্থান যশোরে স্থানান্তরিত হয়ে অত্যন্ত সফলতার সাথে দায়িত্ব পালন করছে।

দিবসটি উদযাপনে নানা কর্মসুচি গ্রহণ করে যশোর ৪৯ বিজিবি। এ উপলক্ষে ২০ জানুয়ারী বাদ ফজর বিশেষ দোয়া ও মিলাদ মাহফিলের মধ্য দিয়ে দিনের কার্যক্রম শুরু করা হয়।

পরবর্তীতে পতাকা উত্তোলন, অধিনায়কের বিশেষ দরবার, প্রীতিভোজ এবং প্রীতি ফুটবল ও ভলিবল ম্যাচের আয়োজন করা হয়। প্রীতিভোজ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কর্নেল মামুনূর রশীদ, পিএসসি, সেক্টর কমান্ডার, খুলনা।

এছাড়াও অধিনায়ক, ৩৩ বিজিবি, যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর সকল কর্মকর্তা, জুনিয়র কর্মকর্তা, পদবীধারী ও তালিকাভুক্ত সর্বস্তরের সামরিক ও অসামরিক কর্মচারীদের উপস্থিতিতে প্রধান অতিথি কর্তৃক কেক কাটা হয়। অনুষ্ঠানে বিজিবি’র অতিথি অফিসারবৃন্দকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান যশোর ৪৯ ব্যাটেলিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল শাহেদ মিনহাজ সিদ্দিকি।

উল্লেখ্য, উক্ত অনুষ্ঠানগুলো কোভিড-১৯ এর সরকারী স্বাস্থ্য বিধি মেনে পালন করা হয়।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular