Friday, May 20, 2022
Homeজেলামতলব উত্তরে ঢাবি শিক্ষার্থীর উদ্যোগে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

মতলব উত্তরে ঢাবি শিক্ষার্থীর উদ্যোগে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী মেহেদী হাসানের উদ্যোগে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার দুলালকান্দি গ্রামে বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

চূড়ান্ত পর্বের বিতর্কের বিষয় ছিলো “সামাজিক দৃষ্টিভঙ্গিই নারী ক্ষমতায়নের প্রধান অন্তরায়”। বিভিন্ন গ্রামের স্কুলপড়ুয়া শিক্ষার্থীরা বিষয়ের পক্ষে-বিপক্ষে বিতর্কে অংশগ্রহণ করেন এবং এতে পক্ষ দল জয়ী হয়।

পরে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে চ্যাম্পিয়ন এবং রানারআপ দলের হাতে পুরস্কার তুলে দেন মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ কুদ্দুস।

এসময় তিনি কোমলপ্রাণ শিক্ষার্থীদের মেধা বিকাশে সহায়ক এরকম উদ্যোগের ভূয়সী প্রশংসা করে বলেন এই ধরনের উদ্যোগ এক একটি বীজ বপনের মতো যার ফলাফলটা একদিন মহীরুহে পরিণত হবে।

ছেংগারচর পৌর ০৫নং ওয়ার্ড আওয়ামী লীগের রেহান উদ্দিন প্রামাণিকের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন গজরা ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান এ্যাডভোকেট শহিদুল্লাহ মাস্টার এবং ছেংগারচর পৌরসভার সদ্য সাবেক প্যানেল মেয়র আব্দুল মান্নান বেপারী।

এছাড়াও বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্রলীগ চাঁদপুর জেলা শাখার কার্যকরী সদস্য সাইফুল ইসলাম সরকার, কামাল হোসেন খান প্রমূখ।

এসময় উপস্থিত ছিলেন, চাঁদপুর জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক সায়েম খান, ছেংগারচর পৌর ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেনসহ সমাজের সর্বস্তরের জনগণ।

উক্ত অনুষ্ঠান আয়োজনে আরো যারা সার্বিক সহোযোগিতায় ছিলেন একেএম নাজমুল, মেহেদী হাসান শাহিন, সুফি আলম প্রমুখ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular