Monday, October 25, 2021
Homeক‌্যাম্পাসবিভ্রান্তির অবসান : ১৭ অক্টোবর থেকে সশরীরে শুরু হবে ঢাবির একাডেমিক কার্যক্রম

বিভ্রান্তির অবসান : ১৭ অক্টোবর থেকে সশরীরে শুরু হবে ঢাবির একাডেমিক কার্যক্রম

জাননাহ, ঢাবি প্রতিনিধি:

আগামী ১৭ অক্টোবর থেকে সশরীরে শুরু হবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব বর্ষের শিক্ষা কার্যক্রম। তবে,এই কার্যক্রম শুরুর পরেও বিশ্ববিদ্যালয়ের বিভাগ-ইনস্টিটিউটগুলো চাইলে অনলাইনে ক্লাস নিতে পারবে। তবে সে ক্ষেত্রে অনলাইনে সর্বোচ্চ ৪০ শতাংশ ক্লাস নেওয়া যাবে।

আজ বৃহস্পতিবার(৭ অক্টোবর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা পরিষদের (একাডেমিক কাউন্সিল) সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়।

সভার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রব্বানী জানান, একাডেমিক কাউন্সিল ১৭ অক্টোবর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব বিভাগ-ইনস্টিটিউটে সশরীর শ্রেণি কার্যক্রম পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে। বিভাগ-ইনস্টিটিউটগুলো চাইলে শনিবারও শ্রেণি কার্যক্রম চালাতে পারবে। তবে এটি বাধ্যতামূলক নয়। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের করা একাডেমিক ক্ষতি পুনরুদ্ধার পরিকল্পনাটি সবাইকে অনুসরণ করতে হবে।
প্রক্টর আরও বলেন, ‘পরীক্ষা অনলাইনে নাকি অফলাইনে হবে, সে সিদ্ধান্ত নেবে সংশ্লিষ্ট বিভাগ। কোনো শিক্ষার্থী করোনায় আক্রান্ত হলে পরীক্ষা দেওয়া সম্ভব না হলে তাঁর পরীক্ষা পুনরায় নেওয়ার ব্যবস্থা করা হবে।’

উল্লেখ্য, ইতিপূর্বে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম শুরু বিষয়ে উপাচার্য ও উপ-উপাচার্যের (শিক্ষা) দুই ধরনের বক্তব্য সকলকে বিভ্রান্তিতে ফেলে। দেশের বিভিন্ন প্রান্তে থাকা শিক্ষার্থীরা ঢাকায় আসার ব্যাপারে কোনো চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছাতে পারছিল না। অবশেষে আজ প্রক্টরের এই বক্তব্যে এরূপ বিভ্রান্তির অবসান ঘটলো।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular