Friday, September 24, 2021
Homeজাতীয়বাংলাদেশের প্রতিটি ঘরেই জাতির পিতার ছবি রাখার অনুরোধ করছি: তথ্য প্রতিমন্ত্রী

বাংলাদেশের প্রতিটি ঘরেই জাতির পিতার ছবি রাখার অনুরোধ করছি: তথ্য প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদকঃ

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান বলেছেন, আমার ইচ্ছা, আহবান ও অনুরোধ এই বাংলাদেশে ১৮ কোটি মানুষ বসবাস করে যারা বাঙালি ও বাংলাদেশের নাগরিক। তাদের প্রত্যেকের ঘরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি যেটা রাষ্ট্রীয়ভাবে করা হয়েছে সেই ছবিটি এই বাংলাদেশের প্রত্যেকটি নাগরিকের ঘরে থাকবে।

আজ মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিংকালে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, ভারতে মহাত্মা গান্ধীর ছবি যেমন প্রতিটি ভারতীয় নাগরিকের ঘরে আছে, ঠিক তেমনই বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ছবি বাংলাদেশের প্রতিটি মানুষের ঘরে থাকতেই হবে, থাকা উচিত বলে আমি মনে করি।

প্রতিমন্ত্রী আরও বলেন, আমি একজন বাংলাদেশের নাগরিক হিসেবে অনুরোধ করে আমার মনের ইচ্ছা ব্যক্ত করলাম। আমি প্রতিমন্ত্রী, এমপি কিংবা আমি ডাক্তার মুরাদ হাসান হিসেবে বলছি না। এই বাংলাদেশের মাটিতে ৭১ পরবর্তী স্বাধীন সার্বভৌম বাংলায় জন্মগ্রহণ করা নাগরিক হিসেবে বলছি। এক্ষেত্রেও আইন আছে যদিও এটা আইন আকারে এখনো সংসদে প্রজ্ঞাপন কিংবা কোনো নোটিশ আকারে আসে নাই। রাষ্ট্র থেকে বা সরকার থেকে বা সরকার প্রধান কিংবা কোন মন্ত্রণালয় কিংবা জাতীয় সংসদে এরকম প্রস্তাব এখনও আসে নাই কিন্তু আমি বলছি ব্যক্তিগতভাবে এ বাংলাদেশের সার্বভৌম নাগরিক হিসেবে।

আমি বঙ্গবন্ধুকে স্বপ্ন দেখি, আমি বঙ্গবন্ধুকে লালন করি, ধারণ করি, বহন করি। আমার রক্তে বঙ্গবন্ধু আদর্শ, আমার পিতা একজন বীর মুক্তিযোদ্ধা, আমার পিতা মহান মুক্তিযুদ্ধের সংগঠক, আমার পিতা বঙ্গবন্ধু জন্য জীবন দিতে প্রস্তুত ছিলেন, আমি তো বঙ্গবন্ধুকেই স্বপ্ন দেখি আমি তো বঙ্গবন্ধু’র আদর্শের ঘরে জন্মগ্রহণ করেছি।

বাংলাদেশে সবার ঘরে ঘরে থাকুক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি। এই আমার প্রার্থনা, এই আমার অনুরোধ, এই আমার আহ্বান।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular